আজ : ১২:০৪, অগাস্ট ২৫ , ২০১৯, ৯ ভাদ্র, ১৪২৬
শিরোনাম :

ইইউকে বলেছি ভোট ৩০ নয় ২৯ ডিসেম্বর হয়েছে: শামা ওবায়েদ


আপডেট:১১:৩২, জানুয়ারি ১০ , ২০১৯
photo

ঢাকা সংবাদদাতা: একাদশ জাতীয় সংসদ নির্বাচন ৩০ ডিসেম্বর নয়, ২৯ ডিসেম্বর হয়ে গেছে।ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) প্রতিনিধি দলকে এই অভিযোগ করেছে বিএনপি।বিষয়টি নিশ্চিত করে বিএনপির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ বলেন, নির্বাচনের দিন ৩০ ডিসেম্বর থাকলেও মূলত ২৯ তারিখেই ভোট দেয়া হয়ে গেছে। আমরা সে কথাটিই ইইউকে জানিয়েছি।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে ইউরোপীয় ইউনিয়নের দুই সদস্যের একটি প্রতিনিধি দলের সঙ্গে বিএনপির নারী প্রার্থীদের বৈঠক হয়।

বৈঠক শেষে শামা ওবায়েদ সাংবাদিকদের বলেন, নির্বাচন নিয়ে আন্তর্জাতিক গণমাধ্যমে যেসব এসেছে, জাতীয়ভাবে প্রকাশিত হয়েছে এবং বিদেশি পর্যবেক্ষরা বিভিন্ন কেন্দ্র ঘুরে যে চিত্র দেখেছেন ওইসব বিষয়ই আমরা তুলে ধরেছি। আমরা তাদের যেটা বললাম, ৩০ তারিখে নির্বাচন হয়নি।

নিজের নির্বাচনী এলাকার চিত্র তুলে ধরে শামা ওবায়েদ বলেন, আমি ফরিদপুরে নির্বাচন করেছি, আমাদের এলাকায় ২৯ তারিখে নির্বাচন হয়ে যায় এবং পুলিশ র্যাব, বিজিবি দিয়ে নির্বাচন হয়ে যায়। নির্বাচনের দিন সব এজেন্টকে বের করে দেয়া হয় এবং মূলত ৩০ তারিখের নির্বাচনটা ২৯ তারিখে সরকার করেছে।

ইইউ প্রতিনিধিদের মধ্যে ছিলেন ড্যাভিড নয়েল এবং ইরিনি মারিয়া।তারা কোনো মতামত দিয়েছেন কি না-এমন প্রশ্নের জবাবে শামা ওবায়েদ বলেন, ‘তারা তথ্য সংগ্রহ করছেন, এগুলো নিয়ে রিপোর্ট করবেন। তারপর তারা কোনো বিবৃতি দেবেন। বিএনপি নির্বাচনী ট্রাইব্যুনালে মামলা করবে জানিয়ে তিনি বলেন, আমরা নির্বাচনী ট্রাইব্যুনালে যাব, আপিল করব- সেগুলো নিয়ে তাদের সঙ্গে কথা হয়েছে।

ইইউ প্রতিনিধি দল নির্বাচন নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে কি না- জানতে চাইলে শামা বলেন, তারা অত্যন্ত উদ্বিগ্ন, তারা নির্বাচন প্রক্রিয়া নিয়ে উদ্বিগ্ন। তারা যেহেতু ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধিত্ব করছেন। তারা তো ওভাবে কথা বলতে পারেন না। কিন্তু তারা অবশ্যই উদ্বিগ্ন। ইউরোপীয় ইউনিয়ন থেকে আসা টেকনিক্যাল টিম গত দেড় মাস ধরে ঢাকায় আছে দেড় মাস আগে। ইলেকশন প্রসেস নিয়ে তারা কাজ করেছে।

বিএনপির নারী প্রার্থীদের সঙ্গে কেন ইইউর বৈঠক এমন প্রশ্নে শামা ওবায়েদ বলেন, ওনারা বিশেষ করে আমরা যারা নারীরা বিএনপি থেকে নির্বাচন করেছিলাম তাদের সঙ্গে কিছু কথা বলতে চেয়েছেন। নির্বাচনের ব্যাপারে আমাদের প্রার্থীদের অভিজ্ঞতা কী, নির্বাচনে কী ঘটেছে- সেগুলো নিয়ে কথা বলতে চাচ্ছিলেন। আমরা আমাদের অভিজ্ঞতার কথা তাদের জানিয়েছি।এ সময় বিএনপির প্রার্থীদের মধ্যে রুমানা মাহমুদ, জেবা আমিন খান উপস্থিত ছিলেন।



সাম্প্রতিক খবর

সিলেটে তিন প্রবাসী যুবকের উপর হামলার প্রতিবাদে ভয়েস ফর জাস্টিস ইউকের সভা

photo বিশেষ প্রতিনিধিঃ সিলেটের জিন্দাবাজারে তিনজন বৃটিশ বাংলাদেশী যূবকের উপর হামলা ও অত্যাচারের প্রতিবাদে গত ১০ আগস্ট শনিবার 'ভয়েস ফর জাস্টিস ইউকে' পুর্ব লন্ডনের একটি কমিউনিটি হলে এক জরুরী প্রতিবাদ সভার আয়োজন করে। আমির উদ্দিন আহমদ মাস্টারের সভাপতিত্বে ও সাংবাদিক কে এম আবুতাহের চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠিত উক্ত সভায় এ ন্যক্কারজনক হামলার তীরে প্রতিবাদ ও নিন্দা জানিয়ে বক্তব্য

বিস্তারিত

0 Comments

Add new comment