আজ : ০৩:৪৬, এপ্রিল ১৯ , ২০১৯, ৬ বৈশাখ, ১৪২৬
শিরোনাম :

ফেরারি বিজয় মালিয়াকে ভারতে ফিরিয়ে দেবে যুক্তরাজ্য


আপডেট:০৫:২৩, ফেব্রুয়ারি ৫ , ২০১৯
photo

আন্তর্জাতিক ডেস্ক: ব্যাংকের কোটি কোটি টাকা আত্মসাতে অভিযুক্ত ভারতীয় শিল্পপতি বিজয় মালিয়াকে দেশে ফিরিয়ে দেওয়ার তোড়জোড় শুরু করে দিয়েছে যুক্তরাজ্য। গতকাল সোমবার মালিয়ার প্রত্যর্পণের কাগজে স্বাক্ষর করেন যুক্তরাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী সাজিদ জাভিদ। এই সিদ্ধান্তের বিরুদ্ধে আবেদন করতে ১৪ দিন সময় পাবেন ফেরারি এই শিল্পপতি।

নয় হাজার কোটি রুপি ঋণখেলাপি মামলায় অভিযুক্ত ৬২ বছর বয়সী লিকার ব্যারন বিজয় মালিয়া। বিবিসি অনলাইনের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

গত বছর ১০ ডিসেম্বর লিকার ব্যারন বিজয় মালিয়াকে ভারতে ফেরানোর পক্ষে রায় দেন ব্রিটিশ আদালত। ভারতের তদন্ত সংস্থা সেন্ট্রাল ব্যুরো অব ইনভেস্টিগেশনের আবেদনের ভিত্তিতে ব্রিটেনের ওয়েস্ট মিনস্টার ম্যাজিস্ট্রেট কোর্ট বিজয় মালিয়াকে ফেরানোর পক্ষে রায় দেন। ওই রায়ের বিরুদ্ধে ১৪ দিনের মধ্যে উচ্চ আদালতে আবেদন করেন মালিয়া। সেই আবেদন গ্রাহ্য হয়নি। তাঁর প্রত্যর্পণে সিলমোহর দিয়েছেন ব্রিটিশ স্বরাষ্ট্রমন্ত্রী। ফলে, ভারতেই ফিরতে হচ্ছে বিজয় মালিয়াকে৷

২০১৬ সালে ভারতের বিভিন্ন ব্যাংক থেকে নয় হাজার কোটি রুপি ঋণ নিয়ে তা পরিশোধ না করে যুক্তরাজ্যে পালিয়ে যান মালিয়া। এক বছর পর তাঁকে গ্রেপ্তার করে লন্ডন পুলিশ। এর পর ২০১৭ সালের ডিসেম্বরে লন্ডনের ম্যাজিস্ট্রেট আদালতে মালিয়ার বিচার শুরু হয়।

ভারতের হাতে তুলে দেওয়া হচ্ছে—এই ইঙ্গিত পেতেই শত ভাগ ঋণ মিটিয়ে দিতে উদ্যোগী হয়েছেন মালিয়া। এতে রাজি নয় ভারত। তাই তাঁকে বিচারের মুখোমুখি হতে হবে।



সাম্প্রতিক খবর

কোরআনকে অবমাননায় সেফুদা’র ফাঁসি দাবি

photo ঢাকা সংবাদদাতা: সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে লাইভে এসে বেশ পরিচিতি পেয়েছিলেন প্রবাসী বাংলাদেশি সেফাতুল্লা ‘সেফুদা’। রাজনীতিসহ নানা সামাজিক বিষয় নিয়ে বিতর্কিত মন্তব্য করে জন্ম দিয়েছেন আলোচনা-সমালোচনার। তেমনই বরাবরের মতো গত বুধবার নিজের ফেসবুক পেইজ থেকে লাইভে আসেন সেফাতুল্লা। লাইভে তিনি কথা বলেন মডেল ও অভিনেত্রী সাফা কবিরের সম্প্রতি একটি মন্তব্য নিয়ে। জানা যায়, লাইভ

বিস্তারিত

0 Comments

Add new comment