আজ : ১২:০৯, ফেব্রুয়ারি ২৫ , ২০১৮, ১২ ফাল্গুন, ১৪২৪
শিরোনাম :

আড়াই দিনেই অসহায় আত্মসমর্পণ বাংলাদেশের


আপডেট:০৭:৩৯, ফেব্রুয়ারি ১০ , ২০১৮
photo

খেলাধুলা ডেস্ক: সিরিজ নির্ধারণী দ্বিতীয় ও শেষ টেস্টের তৃতীয় দিন ৩৩৯ রানের টার্গেটে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। তবে দ্বিতীয় ইনিংসে মাত্র ১২৩ রান করে অসহায় আত্মসমর্পণ করে স্বাগতিকরা। রঙ্গনা হেরাথ ও অভিষিক্ত আকিলা ধনাঞ্জয়ার স্পিন বিষে শেষ ২৩ রানেই ৬ উইকেট হারায় দলটি। ২১৫ রানের পরাজয়ে ১-০তে সিরিজ হারলো বাংলাদেশ।

সংক্ষিপ্ত স্কোর:
শ্রীলঙ্কা ২২২ ও ২২৬
বাংলাদেশ ১১০ ও ১২৩

ম্যাচ বাঁচাতে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে দলীয় দ্বিতীয় ওভারেই উইকেট হারায় বাংলাদেশ। ব্যক্তিগত ২ রানে থাকা তামিম ইকবালকে নিজের শিকার বানান শ্রীলঙ্কান স্পিনার দিলরুয়ান পেরেরা। এলবির ফাঁদে পড়ে মাঠ ছাড়েন তামিম। পরে দলীয় ৪৯ রানে বিদায় নেন আরেক ওপেনার ইমরুল কায়েস (১৭)। তাকে আউট করেন রঙ্গনা হেরাথ।

মধ্যাহ্ন ভোজ থেকে ফিরেই মূলত লঙ্কান স্পিনারদের তাণ্ডব শুরু হয়। দলীয় ৬৪ রানে ব্যক্তিগত ৩৩ রান করা মুমিনুলকে হেরাথ নিজের দ্বিতীয় শিকার বানান। পরে ব্যক্তিগত ১২ রানে লিটন দাশকে ফিরিয়ে দেন ধনাঞ্জয়া । আর অধিনায়কের দায়িত্বে থাকা মাহমুদউল্লাহও (৬) বেশিক্ষণ টিকতে পারেননি। ধনাঞ্জয়ার দ্বিতীয় শিকারে পরিণত হন।

হেরাথের তৃতীয় শিকারে মুশফিকুর রহিম ব্যক্তিগত ২৫ রানে স্টাম্পিং হন। পরে সাব্বিরকে (১) তুলে নেন ধনাঞ্জয়া। একই ওভারে ধনাঞ্জয়া আব্দুর রাজ্জাককে (২) স্টাম্পিং করেন। মেহেদি হাসানকে বিদায় করে অভিষেক টেস্টেই ৫ উইকেট নেওয়ার কীর্তি গড়েন ধনাঞ্জয়া। পরে হেরাথ তাইজুলকে (৬) নিজের চতুর্থ শিকার বানিয়ে বাংলাদেশের ইতি টানেন।

এর আগে প্রথম সেশনেই শ্রীলঙ্কার দ্বিতীয় ইনিংসের শেষ দুটি উইকেট তুলে নেয় বাংলাদেশ। তৃতীয় দিন ব্যাটিংয়ে নেমে শেষ দুই উইকেটে আরও ২৬ রান যোগ করে লঙ্কানরা। যেখানে দলীয় ২২৬ রানে সবকটি উইকেট হারায় সফরকারীরা। তবে তাইজুল ইসলামের পর পর দুই বলে ফিরে যান ২১ রান করা সুরাঙ্গা লাকমাল ও শূন্য রানে থাকা রঙ্গনা হেরাথ। ৭০ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন রোশেন সিলভা। তাইজুল সর্বোচ্চ ৪টি উইকেট নেন। এর আগে নিজেদের দ্বিতীয় ইনিংসে লঙ্কানরা ৮ উইকেটে ২০০ রান সংগ্রহ করে দ্বিতীয় দিন শেষ করে। দলের হাল ধরে ব্যাক-টু-ব্যাক ফিফটিতে রোশেন সিলভা ৫৮ ও সুরাঙ্গা লাকমল ৭ রানে অপরাজিত থাকেন। যেখানে গতকালই ৩১২ রানের লিড পায় দলটি।

বাংলাদেশি বোলারদের মধ্যে দ্বিতীয় দিন তিনটি উইকেট লাভ করেন মোস্তাফিজুর রহমান। আব্দুর রাজ্জাক ১টি ও তাইজুল ইসলাম নেন দু’টি। অন্য দুই উইকেট মেহেদি হাসান মিরাজের।

বোলিংবান্ধব উইকেটে প্রথম ইনিংসে শ্রীলঙ্কার ২২২ রানের জবাবে মাত্র ১১০ রানে গুটিয়ে যায় স্বাগতিক শিবির। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টেস্ট ক্রিকেটে এটিই সর্বনিম্ন স্কোর।



সাম্প্রতিক খবর

দেশজুড়ে বিএনপির প্রতিবাদ কর্মসূচি সোমবার

photo ঢাকা প্রতিনিধি: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও কালো পতাকা প্রদর্শন কর্মসূচিতে বাধা এবং পুলিশি হামলার প্রতিবাদে রাজধানী ঢাকাসহ সারাদেশে প্রতিবাদ মিছিল অনুষ্ঠিত হবে।আগামী সোমবার রাজধানী ঢাকার সব থানা এবং জেলা ও মহানগরে এই কর্মসূচিপালিত হবে বলে জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। শনিবার বিকালে নয়াপল্টনের দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক ব্রিফিংয়ে

বিস্তারিত

0 Comments

Add new comment