আজ : ১২:১০, ফেব্রুয়ারি ২৫ , ২০১৮, ১২ ফাল্গুন, ১৪২৪
শিরোনাম :

৩১২ রানের লিডে শ্রীলঙ্কা, হার দেখছে বাংলাদেশ


আপডেট:০২:৩৭, ফেব্রুয়ারি ৯ , ২০১৮
photo

ক্রীড়া ডেস্ক:: ঢাকা টেস্টের দ্বিতীয় দিনও হতাশাজনকভাবে পার করলো বাংলাদেশ। শুক্রবার দিন শেষে ৩১২ রানের লিডে রয়েছে শ্রীলঙ্কা। তাদের হাতে এখনও রয়েছে দুইটি উইকেট। প্রথম ইনিংস শেষে ১১২ রানে এগিয়ে থাকার পর দ্বিতীয় ইনিংসের ব্যাট করতে নেমে আট উইকেট হারিয়ে ২০০ রান সংগ্রহ করে দিনের খেলা শেষ করেছে শ্রীলঙ্কা। শনিবার সকাল সাড়ে নয়টায় শুক্রবার হবে ম্যাচের তৃতীয় দিনের খেলা।

এই ম্যাচে বাংলাদেশের জন্য হার এড়ানো কঠিন হবে। প্রথম দুই দিন উইকেট যেভাবে আচরণ করেছে তাতে ৩০০ প্লাস রান করা যেকোনও দলের পক্ষে কঠিন হবে। চট্টগ্রাম টেস্ট ড্র হয়েছিল। এই ম্যাচে বাংলাদেশ যদি হেরে যায় তাহলে ১-০ ব্যবধানে সিরিজ জিতে নিবে শ্রীলঙ্কা।

আজ শ্রীলঙ্কা তাদের দ্বিতীয় ইনিংসের ব্যাট করতে নেমে দলীয় ১৯ রানে প্রথম উইকেট হারায়। আব্দুর রাজ্জাকের বলে এলবিডব্লিউ হন ওপেনার কুসল মেন্ডিস। তিনি করেন সাত রান। রাজ্জাকের পর আঘাত হানেন তাইজুল ইসলাম। দলীয় ৫৩ রানে বোল্ড হয়ে ফিরে যান ওয়ানডাউনে ব্যাট করতে নামা ধনঞ্জয়া ডি সিলভা। তিনি করেন ২৮ রান।

দলীয় ৮০ রানে মোস্তাফিজুর রহমানের বলে এলবিডব্লিউ হয়ে ফিরে যান দানুশকা গুনাথিলাকা। ২৭ বল খেলে তিনি করেন ১৭ রান। দলীয় ৯২ রানে মেহেদী হাসান মিরাজের বলে ইমরুল কায়েসের হাতে ক্যাচ হন ওপেনার দিমুথ করুণারত্নে। তার ব্যাট থেকে আসে ৩২ রান।

দলীয় ১৪৩ রানে মেহেদী হাসান মিরাজের বলে এলবিডব্লিউ হয়ে সাজঘরে ফিরে যান অধিনায়ক দিনেশ চান্দিমাল। তিনি করেন ৩০ রান। সফরকারীরা দলীয় ১৭০ রানে ষষ্ঠ উইকেট হারায়। তাইজুল ইসলামের বলে অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের হাতে ক্যাচ হন নিরোশান ডিকওয়েলা। তিনি করেন ১০ রান।

ইনিংসের ৫৬তম ওভারে পরপর দুই বলে দুই উইকেট নেন মোস্তাফিজুর রহমান। ওভারের দ্বিতীয় বলে দিলরুয়ান পেরেরা ও তৃতীয় বলে আকিলা ধনঞ্জয়া উইকেটরক্ষকের হাতে ধরা পড়েন।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে গতকাল শুরু হয়েছে বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার দুই ম্যাচ টেস্ট সিরিজের শেষ ম্যাচ। বৃহস্পতিবার টস জিতে ব্যাট করতে নেমে প্রথম ইনিংসে ২২২ রান সংগ্রহ করে অলআউট হয়ে যায় শ্রীলঙ্কা।

দলের পক্ষে দুই ব্যাটসম্যান হাফ সেঞ্চুরি করেন। কুসল মেন্ডিস করেন ৬৮ রান। রোশেন সিলভা করেন ৫৬ রান। বাংলাদেশের পক্ষে আব্দুর রাজ্জাক ৪টি, তাইজুল ইসলাম ৪টি ও মোস্তাফিজুর রহমান ২টি করে উইকেট নেন।

বৃহস্পতিবার দিনের শেষ সেশনে বাংলাদেশ ব্যাট করতে নেমে চার উইকেট হারিয়ে ৫৬ রান সংগ্রহ করে দিনের খেলা শেষ করে। শুক্রবার সকালে আবার ব্যাট করতে নামে বাংলাদেশ। প্রথম সেশনেই স্বাগতিকরা ১১০ রান সংগ্রহ করে অলআউট হয়ে যায়। অর্থাৎ, প্রথম ইনিংস শেষে ১১২ রানের লিডে থাকে শ্রীলঙ্কা।

বাংলাদেশের কোনও ব্যাটসম্যানই হাফ সেঞ্চুরি করতে পারেনি। সর্বোচ্চ ৩৮ রান করে অপরাজিত থাকেন মেহেদী হাসান মিরাজ। দ্বিতীয় সর্বোচ্চ ২৫ রান করেন লিটন দাস। শ্রীলঙ্কার পক্ষে সুরঙ্গা লাকমল ৩টি, আকিলা ধনঞ্জয়া ৩টি ও দিলরুয়ান পেরেরা ২টি করে উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর: দ্বিতীয় দিন শেষে ৩১২ রানের লিডে শ্রীলঙ্কা।

শ্রীলঙ্কা প্রথম ইনিংস: ২২২ (৬৫.৩ ওভার)

(কুসল মেন্ডিস ৬৮, দিমুথ করুণারত্নে ৩, ধনঞ্জয়া ডি সিলভা ১৯, দানুশকা গুনাথিলাকা ১৩, দিনেশ চান্দিমাল ০, রোশেন সিলভা, নিরোশান ডিকওয়েলা ১, দিলরুয়ান পেরেরা ৩১, আকিলা ধনঞ্জয়া ২০, রঙ্গনা হেরাথ ২, সুরঙ্গা লাকমল ৪*; মেহেদী হাসান মিরাজ ০/৫৪, আব্দুর রাজ্জাক ৪/৬৩, তাইজুল ইসলাম ৪/৮৩, মোস্তাফিজুর রহমান ২/১৭)।

বাংলাদেশ প্রথম ইনিংস: ১১০ (৪৫.৪ ওভার)

(তামিম ইকবাল ৪, ইমরুল কায়েস ১৯, মুমিনুল হক ০, মুশফিকুর রহিম ১, লিটন দাস ২৫, মেহেদী হাসান মিরাজ ৩৮*, মাহমুদউল্লাহ রিয়াদ ১৭, সাব্বির রহমান ০, আব্দুর রাজ্জাক ১, তাইজুল ইসলাম ১, মোস্তাফিজুর রহমান ০; সুরঙ্গা লাকমল ৩/২৫, দিলরুয়ান পেরেরা ২/৩২, আকিলা ধনঞ্জয়া ৩/২০, রঙ্গনা হেরাথ ০/৩১)।

শ্রীলঙ্কা দ্বিতীয় ইনিংস: ২০০/৮ (৬২ ওভার)

(দিমুথ করুণারত্নে ৩২, কুসল মেন্ডিস ৭, ধনঞ্জয়া ডি সিলভা ২৮, দানুশকা গুনাথিলাকা ১৭, দিনেশ চান্দিমাল ৩০, রোশেন সিলভা ৫৮*, নিরোশান ডিকওয়েলা ১০, দিলরুয়ান পেরেরা ৭, আকিলা ধনঞ্জয়া ০, সুরঙ্গা লাকমল ৭*; আব্দুর রাজ্জাক ১/৬০, মোস্তাফিজুর রহমান ৩/৩৫, তাইজুল ইসলাম ২/৭২, মেহেদী হাসান মিরাজ ২/২৯)।



সাম্প্রতিক খবর

দেশজুড়ে বিএনপির প্রতিবাদ কর্মসূচি সোমবার

photo ঢাকা প্রতিনিধি: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও কালো পতাকা প্রদর্শন কর্মসূচিতে বাধা এবং পুলিশি হামলার প্রতিবাদে রাজধানী ঢাকাসহ সারাদেশে প্রতিবাদ মিছিল অনুষ্ঠিত হবে।আগামী সোমবার রাজধানী ঢাকার সব থানা এবং জেলা ও মহানগরে এই কর্মসূচিপালিত হবে বলে জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। শনিবার বিকালে নয়াপল্টনের দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক ব্রিফিংয়ে

বিস্তারিত

0 Comments

Add new comment