আজ : ১০:৪২, জুন ২৫ , ২০১৯, ১১ আষাঢ়, ১৪২৬
শিরোনাম :

সিরিয়া থেকে অস্ত্র প্রত্যাহার শুরু যুক্তরাষ্ট্রের


আপডেট:০৮:২৮, জানুয়ারি ১১ , ২০১৯
photo

আন্তর্জাতিক ডেস্ক: যুদ্ধবিধ্বস্ত সিরিয়া থেকে সামরিক সরঞ্জাম প্রত্যাহার করা শুরু করেছে যুক্তরাষ্ট্র। পেন্টাগনের এক কর্মকর্তাকে উদ্ধৃত করে এই তথ্য জানিয়েছে তুর্কি বার্তা সংস্থা আনাদোলু এজেন্সি। নাম প্রকাশ না করার শর্তে ওই কর্মকর্তা বলেন, ‘কিছু সরঞ্জাম সরানো শুরু হয়েছে।’

২০১৮ সালের ১৯ ডিসেম্বর সিরিয়া থেকে মার্কিন বাহিনীকে পুরোপুরি প্রত্যাহারের ঘোষণা দেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। টুইটার পোস্টে তিনি বলেন, ‘আমরা সিরিয়ায় আইএস-কে পরাজিত করেছি। ট্রাম্পের প্রেসিডেন্সিতে শুধু আইএস-কে হটানোর জন্যই তাদের সেখানে (সিরিয়া) রাখা হয়েছিল।

সামরিক সরঞ্জাম প্রত্যাহার নিয়ে বিস্তারিত কিছু জানাননি ওই কর্মকর্তা। তিনি জানান, ‘নিরাপত্তার স্বার্থেই’ এই ব্যবস্থা নেওয়া হয়েছে।তবে এর আগে মার্কিন সংবাদমাধ্যম সিএনএন এক প্রতিবেদনে দাবি করেছিলো যে মার্কিন কেন্দ্রীয় কমান্ড জাহাজ, বিমান ও স্থলভাগের সামরিক সরঞ্জাম চিহ্নিত করেছে যেগুলো ব্যবহার করা হবে।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সিরিয়া থেকে সেনা প্রত্যাহারের সিদ্ধান্তের বিরোধিতা করেছেন অনেকে। সবচেয়ে আলোচিত নাম পদত্যাগী প্রতিরক্ষামন্ত্রী জিম ম্যাটিস। আফগানিস্তান ও সিরিয়া থেকে সেনা প্রত্যাহারের মতো কিছু সিদ্ধান্তের বিরোধিতার সূত্রে তিনি পদত্যাগ করেন।



সাম্প্রতিক খবর

যুক্তরাজ্যের বার্মিংহাম সিটি যুবদলের বিক্ষোভ সমাবেশ

photo আব্দুল হামিদ খান সুমেদ:-বাংলাদেশের সাবেক তিনবারের প্রধানমন্ত্রী,গণতন্ত্র পুনঃউদ্ধার আন্দোলনে আপোষহীন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার অবিলম্বে নিঃশর্ত মুক্তি ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমান এর উপর রাজনৈতিক প্রতিহিংসামূলক মিথ্যা মামলা ও ষড়যন্ত্রের প্রতিবাদে যুক্তরাজ্যের বার্মিংহাম সিটি যুবদলের উদ্যোগে গত সোমবার স্থানীয় ইকবাল বেঙ্কুইটিং হলে এক বিক্ষোভ

বিস্তারিত

0 Comments

Add new comment