আজ : ১০:০৬, মে ২৭ , ২০২০, ১৩ জ্যৈষ্ঠ, ১৪২৭
শিরোনাম :

সারাদেশে বজ্রপাতে নিহত ৫


আপডেট:০৬:০১, মে ২৫ , ২০১৯
photo

ঢাকা প্রতিবেদক: হবিগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া ও কুমিল্লায় বজ্রপাতে অন্তত ৫ জন নিহত হয়েছেন। শুক্রবার বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত বজ্রপাতে এঘটনা ঘটে।

শুক্রবার হবিগঞ্জের নবীগঞ্জ, চুনারুঘাট ও মাধবপুরে বজ্রপাতে তিনজন নিহত হয়েছেন।

পুলিশ ও উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, সকালের দিকে বৃষ্টির সময় বাড়ির পাশে হাওরে মাছ ধরতে যান নবীগঞ্জের কৃষক সিজিল মিয়া (৪৫)। এ সময় বজ্রপাতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

এদিকে সকাল ১১টার দিকে বাড়ির পাশে ধান কাটতে যান চা শ্রমিক তরুণী সীমা উরাও (২৬)। কাজ শেষে বাড়ি ফেরার পথে বজ্রপাতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

এছাড়া দুপুরের দিকে মাধবপুর উপজেলার ছানকা বুল্লা গ্রামে জমিতে ধান কাটতে যান ফয়সল মিয়া (৪৫)। এ সময় বজ্রপাতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

হবিগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ফজলুল জাহিদ পাভেল বলেন, নিহতদের সব তথ্য সংগ্রহ করা হয়েছে। প্রত্যেকের পরিবারকে ২০ হাজার টাকা করে সরকারি সহায়তা দেওয়া হবে।

সন্ধ্যায় কুমিল্লার হোমনা উপজেলায় ধানি জমিতে কাজ করতে বজ্রপাতে নিহত হয়েছে স্কুলছাত্র ফাহাদ (১৪)। ফাহাদ হোমনা উপজেলার পাতালিয়াকান্দি গ্রামের মোসলেহ উদ্দিনের ছেলে ও দুলালপুর চন্দ্রমনি উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্র ছিল।

বজ্রপাতে ফাহাদ নিহত হওয়ার বিষয়টি হোমনা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. সরফরাজ আহম্মেদ নিশ্চিত করেছেন।

এর আগে দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলায় বজ্রপাতে রাফি উদ্দিন আহমেদ নামে এক ইমামের মৃত্যু হয়েছে। রাফি নাসিরনগর উপজেলার দাঁতমণ্ডল গ্রামের মো. শাহনেওয়াজ মিয়ার ছেলে। তিনি উপজেলার দাঁতমণ্ডল জামে মসজিদের ইমাম ছিলেন।

নাসিরনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি-তদন্ত) কবির হোসেন জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।

স্থানীয়রা জানায়, দুপুরে মুষলধারে বৃষ্টি শুরু হলে রাফি বাড়ির পাশের ধানি জমিতে কাজ করতে যান। এ সময় বজ্রপাতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।



সাম্প্রতিক খবর

বার্মিংহাম-ওয়েস্টমিডল্যান্ড বিএনপির উদ্যোগে এনএইচএস কর্মীদের জন্য দ্বিতীয় বারের মত খাদ্য বিতরণ

photo লন্ডনবিডিনিউজ২৪: বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে এবং কেন্দ্রীয় বিএনপির আহবানে যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালিক ও সাধারণ সম্পাদক কয়ছর এম আহমেদের পরামর্শে বার্মিংহাম-ওয়েস্ট মিডল্যান্ড বিএনপির উদ্যোগে দ্বিতীয় বারের মত কুইন এলিজাবেথ হসপিটাল বার্মিংহামে কোভিড-১৯এর চিকিৎসায় নিবেদিত ডাক্তার, নার্স ও অন্যান্য কর্মকর্তাসহ ন্যাশনাল হেলথ সার্ভিস

বিস্তারিত

0 Comments

Add new comment