আজ : ০৪:২৬, ফেব্রুয়ারি ২৫ , ২০২১, ১২ ফাল্গুন, ১৪২৭
শিরোনাম :

ভারতনাট্যমে প্রশিক্ষন প্রাপ্ত অদীতি রায়ের একক নৃত্যানুষ্ঠান


আপডেট:০৫:১১, অক্টোবর ১৯ , ২০১৫
photo

লন্ডনবিডিনিউজ২৪ : ভারতনাট্যমে প্রশিক্ষন প্রাপ্ত নৃত্যশিল্পী বাংলাদেশী মেয়ে অদীতি রায়ের একক নৃত্যানুষ্ঠান ‘স্পন্দন ভারতনাট্যম সোলো রিসাইটেশান‘ অনুষ্ঠিত হয়েছে। রবিবার পূর্বলন্ডনের ব্রাডি আর্ট সেন্টারে এই মনমুগ্ধকর অনুষ্ঠানে দেশীয় সংস্কৃতিমনা ব্যাক্তি ছাড়া বিদেশীরা অদিতী রায়ের নাচে মুগ্ধ হন।
বিশ্ব সাহিত্য কেন্দ্র লন্ডনের ব্যবস্থাপনায় আয়োজিত হয় এই নৃত্যানুষ্ঠান। মাত্র ১০বছর বয়সে বাংলাদেশ, ভারত ও ইউকের বিভিন্ন স্থানে বহুবার নৃত পরিবেশন করলেও এটি অদীতি রায়ের প্রথম একক অনুষ্ঠান। নাচের সময় তার অভিনয়, বচনভঙ্গি দর্শকদের আকৃষ্ট করে।
সামনে দূর্গা পূজা। কিংবদন্তী কিভাবে দেবী দূর্গা শক্তিরূপীনী হয়ে ওঠেন তাও তুলে ধরা হয়েছে তার নৃত্যে। তামিল নাডু ও সাউথ ইন্ডিয়ান মিউজিকের সঙ্গে তার ক্লাসিকাল নৃত্য কয়েক ঘন্টা ধরে চলে।
নৃত্য স¤্রাজের কিংবদন্তী মাষ্টার সন্তোষ মেননের ছাত্রী অদীতি রায়। মঞ্চে উপস্থিত থেকে ছাত্রীর এই ক্লাসিকাল নৃত্য উপভোগ করেন।
গান, নৃত্যসহ যে কোন বিভাগেই টেলেন্টদের নিয়ে বিশ্ব সাহিত্য কেন্দ্র লন্ডন, প্রতিবছরই আয়োজন করে এধরনের অনুষ্ঠান।
বিশ্ব সাহিত্য কেন্দ্র লন্ডনের চেয়ারম্যান শামীম আজাদের সভাপতিত্বে অনুষ্ঠানে শেষাংশে বাংলা একাডেমীর ডিজি শামসুজ্জামান খান, ভারত রতœ আচার্য শ্রীমতি পুষ্কলা গোপাল, বাংলাদেশ হাই কমিশনের ফ্রাষ্ট সেক্রেটারী সায়েম আহমদ, ক্যানরি ওয়াফ গ্রুপের জাকির খানসহ যন্ত্র শিল্পীদের ফুল দিয়ে শুভেচছা জানানো হয় অনুষ্ঠনে



সাম্প্রতিক খবর

বার্মিংহামে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় বাংলাদেশী স্বামী-স্ত্রীর প্রাণহানি

photo লন্ডনবিডিনিউজ২৪ : যুক্তরাজ্যের বা‌র্মিংহা‌মে মর্মান্তিক এক সড়ক দুর্ঘটনায় বাংলাদেশী এক দম্পতির মৃত্যু হয়েছে। ২২ ফেব্রুয়ারী সোমবার সন্ধ্যায় বার্মিংহাম শহরের সন্নিকটে রেডিচ A441 মহাসড়কে তিনটি কার ও একটি মোটর সাইকেলের সংঘর্ষে এই সড়ক দুর্ঘটনাটির ঘটনা ঘটে।ঘটনাস্থলেই প্রাণ হারান পা‌পিয়া বেগম (৩৭) এবং তার স্বামী আব্দুর রহমান মু‌য়িম (৪৫) কে মারাত্মক আহত অবস্থায় এয়ার

বিস্তারিত

0 Comments

Add new comment