আজ : ১০:৫৬, মে ২০ , ২০১৮, ৬ জ্যৈষ্ঠ, ১৪২৫
শিরোনাম :

১০০ টাকার প্রাইজবন্ডের ড্র: প্রথম পুরস্কার বিজয়ী নম্বর ০৪২৯১২১


আপডেট:০৩:১৫, জানুয়ারি ৩১ , ২০১৮
photo

ঢাকা প্রতিনিধি: ১০০ টাকা মূল্যমানের বাংলাদেশ প্রাইজবন্ডের ৯০তম ‘ড্র’ অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৩১ জানুয়ারি) ঢাকা বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন ও আইসিটি) মো. সেলিম রেজা’র সভাপতিত্বে কমিশনারের কার্যালয়ের সম্মেলন কক্ষে এ ড্র অনুষ্ঠিত হয়। এতে সব সিরিজের মধ্য থেকে ০৪২৯১২১ নম্বরটি প্রথম পুরস্কারের জন্য বিবেচিত হয়েছে। ০৯২৪৫৩০ নম্বরটি পেয়েছে দ্বিতীয় পুরস্কার। একইভাবে তৃতীয় পুরস্কারের দু’টি নম্বর হচ্ছে ০২৩০৬০৫ এবং ০৩৭৬৯৩০। চতুর্থ পুরস্কারপ্রাপ্ত নম্বর দুটি হচ্ছে ০৪৪৪৫৮২ এবং ০৫৮৮৯২৪।


প্রথম পুরস্কার বিজয়ী ৬ লাখ ও দ্বিতীয় পুরস্কার বিজয়ী ৩ লাখ ২৫ হাজার টাকা করে পাবেন। এছাড়া তৃতীয় পুরস্কার বিজয়ী এক লাখ, চতুর্থ পুরস্কার বিজয়ী ৫০ হাজার এবং পঞ্চম পুরস্কার বিজয়ীরা ১০ হাজার টাকা করে পাবেন।

একক সাধারণ পদ্ধতি তথা প্রত্যেক সিরিজের একই নম্বরে প্রাইজবন্ডের ড্র পরিচালিত হয়। প্রচলনযোগ্য ১০০ টাকা মূল্যমানের মোট ৪৯টি সিরিজের ৪৬টি সাধারণ সংখ্যা এবারও পুরস্কারের যোগ্য বলে বিবেচিত হয়েছে। ড্র’তে ০০০০০০১ থেকে ১০০০০০০ ক্রম সংখ্যার অন্তর্ভুক্ত বন্ডসমূহ থেকে ৪৯টি সিরিজের ৪৬টি সাধারণ সংখ্যার মোট দুই হাজার ২৫৪টি পুরস্কার ঘোষণা করা হয়েছে।

পঞ্চম পুরস্কার বিজয়ী প্রতিটি সিরিজের ৪০টি নম্বর হলো ০০১২১৫৮, ০০৩৫৯০৯, ০০৪৯৮০৯, ০০৫৭৬৭৯, ০১৪৯৩০৪, ০১৮২৪৫৬, ০১৯৯৫০৬, ০২৫৯৭১৬, ০২৬৩৭১৮, ০২৬৫৮৫২, ০২৭৫০১২, ০২৭৫৭৬৩, ০৩১২১০৭, ০৩১৩৩৯৬, ০৩৩০৮৩৬, ০৩৩৬৭০৬, ০৩৪৪৩৫৫, ০৩৬৯৬৪১, ০৩৮৬৯৬২, ০৪৪৩০৯১, ০৪৬১৯৩২, ০৪৬৮০১৯, ০৪৮৬৭০৮, ০৪৯৭১৫৯, ০৫৪৮৯৫১, ০৫৪৯৯৫৬, ০৫৯২২১২, ০৬১৭০১২, ০৬১৯৭৪৪, ০৬৪১৪৭১, ০৬৮৬৮১২, ০৭৩০১৩৮, ০৭৫৬০৪৫, ০৭৯০৯৫১, ০৭৯৮২৭৯, ০৮০৮৩৫৪, ০৮৩৫৩৮২, ০৮৪৮৮২১, ০৮৬৯৯৯১ এবং ০৯৩৭২১৮।

উল্লেখ্য, প্রতি তিন মাস অন্তর প্রতি মাসের শেষ কর্মদিবসে প্রাইজবন্ডের ড্র হয়ে থাকে। ১৯৯৯ সালের জুলাই থেকে প্রাইজবন্ডের পুরস্কারের অর্থের ওপর ২০ শতাংশ হারে উৎসে আয়কর কাটার বিধান রয়েছে। এদিকে গত নভেম্বর মাসে বাংলাদেশ ব্যাংক প্রজ্ঞাপন দিয়ে জানিয়েছে বাংলাদেশ ব্যাংকের যেকোনও অফিস থেকে প্রাইজবন্ডের পুরস্কার নেওয়া যাবে।



সাম্প্রতিক খবর

খুলনার নির্বাচন সুষ্ঠু, উন্নয়ন উপলব্ধিতে নৌকায় ভোট: শেখ হাসিনা

photo ঢাকা সংবাদদাতা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, খুলনা সিটি করপোরেশন নির্বাচন সুষ্ঠ হয়েছে এবং উন্নয়ন উপলব্ধি করতে পেরে মানুষ আওয়ামী লীগকে ভোট দিয়েছে।খুলনার নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলররা রোববার বিকালে গণভবনে দলীয় সভানেত্রীকে শুভেচ্ছা জানাতে এলে একথা বলেন তিনি। শেখ হাসিনা বলেন, “একটা সময় ছিল যখন খুলনার মানুষ ভোট দিতই না। এবার ঠিকই আমরা জিতলাম। এই ভোটটা এসেছে, আমরা যে অভূতপূর্ব

বিস্তারিত

0 Comments

Add new comment