আজ : ০৪:১৮, মার্চ ১৯ , ২০২৪, ৪ চৈত্র, ১৪৩০
শিরোনাম :

শিরোপা জয়ে বাংলাদেশের প্রয়োজন ১৭০ রান
Visitor 226


আপডেট:০৪:৩৭, মে ১৭ , ২০১৯
photo

খেলাধুলা ডেস্ক: ত্রিদেশীয় সিরিজের ট্রফি নিশ্চিত করতে হলে বাংলাদেশকে ২০ ওভারে ১৭০ রান করতে হবে। বৃষ্টি বন্ধ হয়েছে। মাঠ খেলার জন্য উপযুক্ত করা হচ্ছে।

বৃষ্টির কারণে ওয়ানডে ম্যাচটি দাঁড়িয়েছে টি-টোয়েন্টি মতো। রান রেট ঠিক রেখে ব্যাটিং করতে পারলে প্রথম কোনো শিরোপা জয়ের স্বাদ পাবে বাংলাদেশ। এর আগে ছয়বার শিরোপার দুয়ারে গিয়ে হোঁচট খায় বাংলাদেশ।

ত্রিদেশীয় সিরিজের ফাইনাল ম্যাচটি শুরুর কিছু সময় পর বৃষ্টির কারণে বন্ধ হয়ে যায়। বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার ম্যাচটি যদি শেষ পর্যন্ত পরিত্যক্ত হয় তাহলে শিরোপা জিতবে টাইগাররা।

ফাইনালের জন্য কোনো রিজার্ভ ডে রাখা হয়নি। রিজার্ভ ডে থাকলে আজ না হলে আগামীকাল ফাইনাল ম্যাচটি হতে পারত। যেহেতু রিজার্ভ ডে নেই। তাছাড়া ফাইনালের আগ পর্যন্ত বাংলাদেশ অপরাজিত, সেহেতু টাইগাররাই শিরোপা জিতবে।

এর আগে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচে দাপুটে জয় পায় বাংলাদেশ। সবশেষ ম্যাচে স্বাগতিক আয়ারল্যান্ডকে ৬ উইকেটে পরাজিত করে মাশরাফি বিন মুর্তজার নেতৃত্বাধীন দল।

শুক্রবার ত্রিদেশীয় সিরিজের ফাইনালে বাংলাদেশের বিপক্ষে ব্যাটিং তাণ্ডব চালান শাই হোপ। একের পর এক বাউন্ডারি হাঁকিয়ে ৪৮তম বলে মোস্তাফিজুর রহমানকে বাউন্ডারি হাঁকিয়ে ফিফটি পূর্ণ করেন হোপ। তার দেখা দেখি অর্ধশতক রান করেন সুনীল আমব্রিস। তিনি ৬০ বলে ফিফটিতে পৌঁছান।

শাই হোপ এবং সুনীল অ্যামব্রিসের জোড়া ফিফটিতে উড়ন্ত সূচনা করে ওয়েস্ট ইন্ডিজ। উদ্বোধনী জুটিতে ২০.১ ওভারে ১৩১ রান সংগ্রহ করেন তারা।

বাংলাদেশ মানেই ব্যাটিংয়ে দুর্বার শাই হোপ। টাইগারদের বিপক্ষে আরও একটি ফিফটি তুলে নেন ওয়েস্ট ইন্ডিজের এ ওপেনার। ওয়ানডে ক্যারিয়ারের ৫৪তম ম্যাচে ১০ম ফিফটি করেন হোপ।

শাই হোপ ওয়ানডে ক্যারিয়ারে ইতিমধ্যে ৬টি সেঞ্চুরি করেছেন। তার মধ্যে তিনটি পেয়েছেন বাংলাদেশ দলের বিপক্ষে। টাইগারদের বিপক্ষে ক্যারিয়ারের তৃতীয় ফিফটি গড়েন শাই হোপ।

শুক্রবার আয়ারল্যান্ডের ডাবলিনের মালাহাইডে টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমে উড়ন্ত সূচনা করে উইন্ডিজ।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদুল্লাহ, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদি মিরাজ, মাশরাফি মর্তুজা, মুস্তাফিজুর রহমান।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ: শাই হোপ, সুনীল আমব্রিস, ড্যারেন ব্রাভো, রোস্টন চেজ, জোনাথন কার্টার, জেসন হোল্ডার, ফ্যাবিয়ান অ্যালেন, আসলি নার্স, কেমার রোচ, রেমন্ড রেইফার, শ্যানন গ্যাব্রিয়েল।



সাম্প্রতিক খবর

টাওয়ার হ্যামলেটসের পূর্ণ কাউন্সিল মিটিং এ পাশকৃত ২০২৪-২৫ সালের বাজেট নিয়ে মেয়র লুৎফুর রহমানের সাংবাদিক সম্মেলন

photo কে এম আবুতাহের চৌধুরী : ২৯ ফেব্রুয়ারী, টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের মেয়র লুৎফুর রহমান টাউন হলে অনুষ্ঠিত এক সাংবাদিক সম্মেলনে ২০২৪-২৫ সালের নতুন বাজেট ঘোষণা করেন। এ বাজেট গতকাল ২৮ ফেব্রুয়ারী পূর্ণ কাউন্সিলের সভায় পাশ হয় । এ বাজেটের প্রধান দিক হলো -হাউজিং, শিক্ষা, অপরাধ দমন, তরুণ, বয়স্ক ও মহিলাদের জন্য বিপুল বিনিয়োগ , ১৫ হাজার পরিবারের গ্যাস-বিদ্যুৎ বিল পরিশোধে সহায়তা

বিস্তারিত

0 Comments

Add new comment