আজ : ০১:৩১, মে ২৪ , ২০১৮, ৯ জ্যৈষ্ঠ, ১৪২৫
শিরোনাম :

খুলনা সিটি নির্বাচনে ‘অনিয়ম ও সহিংসতা’ তদন্তের আহ্বান মার্কিন রাষ্ট্রদূতের


আপডেট:০৪:২৩, মে ১৬ , ২০১৮
photo

ঢাকা সংবাদদাতা: খুলনা সিটি করপোরেশন নির্বাচনে ‘অনিয়ম ও সহিংসতা’র খবরে হতাশা প্রকাশ করেছেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শিয়া ব্লুম বার্নিকাট। একইসঙ্গে তিনি ‘অনিয়ম ও সহিংসতা’ তদন্তের আহ্বান জানিয়েছেন।

বুধবার (১৬ মে) বিকালে পররাষ্ট্র সচিব এম শহিদুল হকের ইউএসএআইডি প্রশাসক মার্ক গ্রিনের সঙ্গে বৈঠকের পরে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি একথা বলেন।

মার্শিয়া ব্লুম বার্নিকাট বলেন, ‘নির্বাচনে সবাই অংশ নিয়েছে –এটা খুশির বিষয়। তবে অনিয়ম, ভয় দেখানো এবং আরও খারাপ জিনিস সহিংসতার খবরে আমরা হতাশ হয়েছি। আমরা চাই, এসব ঘটনার স্বচ্ছ ও পূর্ণ তদন্ত, যাতে ভবিষতে এমন ঘটনা আর না ঘটে।’

উল্লেখ্য, মঙ্গলবার (১৫ মে) কেসিসিতে প্রথমবারের মতো দলীয় প্রতীকে হওয়া নির্বাচনে বিএনপির প্রার্থী নজরুল ইসলাম মঞ্জুকে ৬৫ হাজার ৬০০ ভোটের ব্যবধানে হারিয়ে মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী তালুকদার আব্দুল খালেক। নজরুল ইসলাম মঞ্জু ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছেন ১ লাখ ৯ হাজার ২৫১ ভোট। তালুকদার খালেক পেয়েছেন ১ লাখ ৭৪ হাজার ৮৫১ ভোট। এদিন সকাল ৮টায় মহানগরীর ভোটকেন্দ্রগুলোয় একযোগে ভোটগ্রহণ শুরু হয়। বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলে বিকাল ৪টা পর্যন্ত। ২৮৯ কেন্দ্রের মধ্যে তিনটি কেন্দ্রে অনিয়মের কারণে ভোট স্থগিত হয়।



সাম্প্রতিক খবর

১০ বছর ধরে অবৈধ বসবাকারীদের সাধারণ ক্ষমার জন্য অনলাইন স্বাক্ষর অভিযান

বিশেষ প্রতিনিধি: ব্রিটেনে অবৈধভাবে বসবাসকারি ইমিগ্রান্ডদের সাধারণ ক্ষমা ঘোষণার দাবীটি ক্রমাগত জোরদার হয়ে ওঠেছে। ইতোমধ্যে নব নিযুক্ত হোম সেক্রেটারি ইমিগ্রান্ডদের স্বার্থ বিরোধী দুটি ধারা বাতিল ঘোষণা করেছেন। ব্রিটিশ ফরেন সেক্রেটারি ও লন্ডনের সাবেক মেয়র বরিস জনসন বরাবরই ইল্লিগ্যাল ইমিগ্রান্টদের সাধারণ ক্ষমা ঘোষনার পক্ষে মতামত ব্যক্ত করে আসছেন। সম্প্রতি স্টিভ পার্কার

বিস্তারিত

0 Comments

Add new comment