আজ : ১০:৫৩, অগাস্ট ২৪ , ২০১৯, ৯ ভাদ্র, ১৪২৬
শিরোনাম :

একসঙ্গে ৬ সন্তানের জন্ম দিলেন মা


আপডেট:০৯:৫৫, মে ২২ , ২০১৯
photo

আন্তর্জাতিক ডেস্ক: প্রথমবারের মতো একসঙ্গে ছয় সন্তানের জন্ম দিয়েছেন এক নারী৷ পোল্যান্ডের ক্রাকুফ বিশ্ববিদ্যালয় হাসপাতালে ২০ মে এ শিশুদের জন্ম হয়। খবর ডয়চে ভেলের।

ছয় সন্তানের মধ্যে চার মেয়ে ও দুই ছেলে রয়েছে৷ গর্ভধারণের ২৯ সপ্তাহের মধ্যেই অস্ত্রোপচারের মাধ্যমে জন্ম হয় তাদের।

চিকিৎসা বিজ্ঞানীরা জানিয়েছেন, পৃথিবীতে প্রতি ৫০০ কোটি গর্ভধারণের ক্ষেত্রে একবার এমনটি ঘটার সম্ভাবনা থাকে৷

জন্মের আগে ডাক্তাররা অবশ্য জানতেন ৫টি শিশুর কথা। ক্রাকুফ বিশ্ববিদ্যালয় হাসপাতালের ডাক্তার রিসার্দ লাউটারবাখ বলেন, সৌভাগ্যবশত সবকিছু পরিকল্পনামতো হয়েছে। সবকিছু ঠিকঠাক ছিল শুধু একটি ব্যতিক্রম ছাড়া।

যখন পঞ্চম অপরিণত শিশুটিকে আমরা বের করে আনি, তখন দেখলাম আরেকটি ছেলে আমাদের সঙ্গে দেখা করার জন্য অপেক্ষায় আছে। আমি বলব- এটি একটি ব্যতিক্রমী ঘটনা। এর পরই আমরা আবার নতুন করে যন্ত্রপাতি জোগাড় করলাম। নতুন একটি দলকে যুক্ত করলাম। আমরা দ্রুত এই শিশুটিরও যত্নের ব্যবস্থা করেছি।

এ ঘটনায় শুধু ডাক্তার নন, বিস্মিত হয়েছেন শিশুগুলোর বাবা-মাও। ডাক্তারদের কথামতো তারাও প্রস্তুত ছিলেন পাঁচ শিশুর জন্য। সন্তানগুলোর মা ক্লাউডিয়া মাজেক জানান, এটা অবাক করা ছিল। আমরা পাঁচ শিশুরই প্রত্যাশা করেছিলাম। কিন্তু পরে দেখলাম ছয়টি শিশু। প্রথমে অনেক কষ্ট লেগেছে। পরে যখন প্রথম একটি মেয়েকে ছুঁয়ে দেখলাম, তখন অনেক আনন্দ হলো।

২৯ বছর বয়সী ক্লাউডিয়ার আরেক সন্তান রয়েছে, সে হিসেবে আড়াই বছর বয়সের ভাই পাচ্ছে এই ছয় শিশু। এর আগে ২০০৮ সালে পোল্যান্ডে এক নারী পাঁচ শিশুর জন্ম দিয়েছিলেন।



সাম্প্রতিক খবর

সিলেটের প্রবীণ কমিউনিটি ব্যক্তিত্ব ও সমাজসেবি গোলাম রব্বানি চৌধুরীর ইন্তেকাল

photo লন্ডনবিডিনিউজঃ সিলেটের খুরুমখলা নিবাসি প্রবীণ কমিউনিটি ব্যক্তিত্ব ও বিশিষ্ট সমাজসেবি গোলাম রব্বানি গত ১৭ আগস্ট ইন্তেকাল করেন। গোলাম রব্বানী চৌধুরী (আমুদ মিয়া), তার এলাকায় একজন সুপরিচিত ব্যাক্তি ছিলেন। তিনি সামাজিক, রাজনৈতিক বিভিন্ন সংগঠনের সাথে সস্পৃক্ত ছিলেন। তিনি মানুষের সুখে,দুখে আজীবন পাশে থাকতেন এবং মানুষকে বিভিন্ন ভাবে সাহায্যে, সহযোগিতা করতেন। তার মৃত্যুর সংবাদ

বিস্তারিত

0 Comments

Add new comment