আজ : ১০:১৫, অগাস্ট ২২ , ২০১৯, ৭ ভাদ্র, ১৪২৬
শিরোনাম :

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ লন্ডনে আসছেন, ইউকে আ'লীগের প্রস্তুতিসভা সম্পন্ন: নতুন কমিটির দাবী ?


আপডেট:০২:৩১, মে ১ , ২০১৯
photo

আব্দুল কাদির চৌধুরী মুরাদ।। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ লন্ডনে আসছেন। প্রধানমন্ত্রীর প্রেস সেক্রেটারি ইহসানুল করিম সূত্রে জানা যায় আজ সকালে প্রধানমন্ত্রী ও তাঁর সফরসঙ্গীগণ যুক্তরাজ্যের রাজধানী লন্ডনের উদ্দেশে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বাংলাদেশ বিমানের একটি ভিভিআইপি ফ্লাইটে যাত্রা করবেন।

ফ্লাইটটি স্থানীয় লন্ডন সময় বিকাল ৩টা ৫৫মিনিটে লন্ডনের হিথ্রো আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবে। লন্ডনে পৌঁছুলে যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার সাঈদা মুনা তাসনিম হিত্রো বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানাবেন।

লন্ডনে তাঁর সপ্তাহেরও বেশি সময় থাকার কথা রয়েছে। চোখের চিকিৎসা ও পারিবারিকভাবে সময় কাটানোসহ দুই দেশের রাষ্ট্রীয় উচ্চপর্যায়ে একান্ত বৈঠকও করবেন শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে রয়েছেন, বাণিজ্য বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান,পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম সহ বেশ কয়েকজন। দলীয় সূত্র জানায়, প্রধানমন্ত্রী এবারও পরিবারের সদস্যদের সঙ্গে নিয়ে চোখের চিকিৎসার জন্য লন্ডন আসছেন । এবারও মায়ের লন্ডন সফর উপলক্ষে মেয়ে সায়মা ওয়াজেদ পুতুলসহ ছেলে সজীব ওয়াজেদ জয় এবং তার স্ত্রীসহ ছেলে-মেয়েরা লন্ডনে অবস্থান করছেন। এছাড়া ছোট বোন শেখ রেহানা ও তার ছেলে রাদওয়ান সিদ্দিকী মুজিব ববি ও ভাগনি টিউলিপ রেজওয়ান সিদ্দিকও প্রধানমন্ত্রীর এই সফরে একান্তভাবে সময় দেবেন বলে জানা গেছে। তবে ধারণা করা হচ্ছে, নাতি-নাতনিদের দেখতে লন্ডন আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাঁর ভাগনি ব্রিটিশ পার্লামেন্ট সদস্য টিউলিপ সিদ্দিক গত জানুয়ারিতে দ্বিতীয়বারের মতো পুত্রসন্তানের মা হয়েছেন। তার একটি মেয়েও রয়েছে।

টানা তৃতীয় মেয়াদে সরকার গঠন করার পর দেশের বাইরে এটিই প্রধানমন্ত্রীর প্রথম ব্যক্তিগত সফর।

এবারও তিনি লন্ডনের হিলটন পার্ক লেইন হোটেলেই অবস্থান করবেন। সেখান থেকেই তিনি চিকিৎসকের কাছে যাওয়া-আসা ছাড়া বাকি সময়টা পরিবার স্বজনদের সঙ্গে কাটাবেন।

সফরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনে যুক্তরাজ্য সরকার ও দেশটির রাজপরিবারের গুরুত্বপূর্ণ সদস্যদের সঙ্গে ব্যক্তিগত ও রাষ্ট্রীয় ব্যাপারে বৈঠক করার সম্ভাবনা রয়েছে বলে জানা গেছে।

এদিকে বাংলাদেশের প্রধানমন্ত্রী আওয়ামীলীগের সভাপতি শেখ হাসিনার আজ লন্ডনে আগমন উপলক্ষ্যে যুক্তরাজ্য আওয়ামিলীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উজ্জীবিত হয়ে উঠেছে। সংগঠনের নেত্রীকে লন্ডনে স্বাগত জানাতে গতকাল ৩০ এপ্রিল পূর্বলন্ডনের একটি কমিউনিটি সেন্টারে যুক্তরাজ্য আওয়ামীলীগের সভাপতি সুলতান মাহমুদ শরীফের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুকের পরিচালনায় এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। এতে সংগঠনের সহ-সভাপতি হরমুজ আলী, এম এ রহিম, যুগ্ম সাধারণ সম্পাদক নঈম উদ্দিন রিয়াজ, মারুফ আহমদ চৌধুরী, আনোয়ারুজ্জামান চৌধুরী সহ শাহ শামীম আহমদ, ভিপি খসরুজ্জামান খসরু, এডঃ এম এ করিম, লুৎফুর রহমান ছায়াদ, ব্যারিষ্টার আবুল কালাম চৌধুরী , সৈয়দ সুরুক, আ স ম মিসবাহ,খসরুজ্জামান, নুরুল হক লালা মিয়া, আলতাফুর রহমান মোজাহিদ, হোসনেয়ারা মতিন এবং আওয়ামীলীগের অঙ্গসংগঠন সমূহের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

সভায় প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগের সভাপতি শেখ হাসিনার আগমনকে স্বাগত জানিয়ে লন্ডন অবস্থানকালীন সময়ে দলীয়নেতাকর্মীরা নেত্রীর ভ্যানগার্ড হিসেবে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন।

এদিকে লন্ডনে অবস্থানকালে দলীয়সভানেত্রী শেখ হাসিনার সাথে যুক্তরাজ্য আওয়ামীলীগ ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীদের সৌজন্য সাক্ষাতের সম্ভাবনা রয়েছে। সাক্ষাতে যুক্তরাজ্য আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন ৯ বছরেও না হওয়ায় দলীয় কার্যক্রমকে আরো গতিশীল করতে নতুন কমিটি করার দাবীও জানানো হতে পারে বলেও দলীয় সূত্র জানিয়েছে ।



সাম্প্রতিক খবর

পূর্ব লন্ডনের বেথনাল গ্রীণে হাউজিং জালিয়াতির দায়ে এক ব্যক্তির জেল দন্ড

photo লন্ডনবিডিনিউজ২৪ : একজন মৃত ব্যক্তির ভাইপো সেজে কাউন্সিলের ভাড়াটেস্বত্ব লাভে জালিয়াতির আশ্রয় নেয়ায় এক ব্যক্তিকে দুই বছরের স্থগিত জেল দন্ডে দন্ডিত করেছে আদালত। টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের হাউজিং ফ্রড টিমের প্রচেষ্ঠায় এই জালিয়াতমূলক তৎপরতা ধরা পড়ে এবং অভিযুক্ত ব্যক্তির বিরুদ্ধে যথাযথ আইনগত পদক্ষেপ নেয়া সম্ভব হয়। শফিকুর রহমান নামের বেথনাল গ্রীণের এই বাসিন্দাকে

বিস্তারিত

0 Comments

Add new comment