আজ : ০৭:৩৬, ফেব্রুয়ারি ২৫ , ২০১৮, ১৩ ফাল্গুন, ১৪২৪
শিরোনাম :

ফারমার্স ব্যাংকে লুটপাট করেছে প্রতিষ্ঠাতারাই : অর্থমন্ত্রী


আপডেট:০৩:২৩, ডিসেম্বর ২১ , ২০১৭
photo

নিউজ ডেস্ক: আমানতকারীদের স্বার্থ রক্ষায় ব্যর্থ হয়ে চলতি সপ্তাহে সবচেয়ে আলোচনায় থাকা বেসরকারি ফারমার্স ব্যাংকের ঘুরে দাঁড়াতে সময় লাগবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

ব্যাংকটির বিপর্যয়ের জন্য এর প্রতিষ্ঠাতাদের দায়ী করেছেন তিনি। অর্থমন্ত্রী বলেন, এই প্রতিষ্ঠাতারাই ব্যাংকটিকে লুটপাট করে শেষ করে দিয়েছে।আজ বৃহস্পতিবার সিলেটে এক অনুষ্ঠানে অর্থমন্ত্রী সাংবাদিকদের এসব কথা জানান। এর আগে বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংকের ৪৩ তম শাখা উদ্বোধন করেন তিনি।

আবুল মাল আবদুল মুহিত বলেন, লুটপাটে ফারমার্স ব্যাংক শেষ হয়ে গেছে। এই ব্যাংক এখন বাংলাদেশ ব্যাংকের কেয়ারে আছে, ব্যাংকটির ঘুরে দাঁড়াতে সময় লাগবে।

২০১২ সালে রাজনৈতিক বিবেচনায় ফারমার্স ব্যাংকের অনুমোদন দেয়া হয়। কার্যক্রম শুরুর পরই ব্যাংকটি অনিয়মে জড়িয়ে পড়তে থাকে। আস্থার সংকট তৈরি হলে আমানতকারীদের অর্থ তোলার চাপ বাড়ে।

পরিস্থিতির অবনতি হলে সম্প্রতি ব্যাংকটির চেয়ারম্যান পদ ছাড়তে বাধ্য হন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মহিউদ্দীন খান আলমগীর ও নিরীক্ষা কমিটির চেয়ারম্যান মাহাবুবুল হক চিশতী। পরিচালক পদ থেকেও পদত্যাগ করেন তাঁরা।

এর মধ্য গেলো মঙ্গলবার ব্যাংকটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এ কে এম শামীমকেও অপসারণ করে বাংলাদেশ ব্যাংক।এসব পরিবর্তনে ফারমার্স ব্যাংক ঘুরে দাঁড়াবে বলেও আশাবাদী অর্থমন্ত্রী। তিনি বলেন, ‘আমাদের দেশে কোন ব্যাংকের পতন হয় না।’



সাম্প্রতিক খবর

নিম্ন আদালতের নথি হাইকোর্টে এলে খালেদা জিয়ার জামিনের আদেশ

photo ঢাকা প্রতিনিধি: জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার করা জামিন আবেদনের ওপর শুনানি শেষ হয়েছে। নিম্ম আদালত থেকে রায়ের নথি পাওয়ার পর এ বিষয়ে আদেশ দেয়া হবে বলে জানিয়েছেন হাইকোর্ট। রোববার দুপুরে বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে এ আদেশ দেন। সংখ্যাধিক্য আইনজীবীর কারণে এজেলাশ কক্ষের পরিবেশ ‘অস্বাভাবিক’ হওয়ায়

বিস্তারিত

0 Comments

Add new comment