আজ : ০৮:২১, জানুয়ারি ২৫ , ২০২০, ১২ মাঘ, ১৪২৬
শিরোনাম :

আফগানিস্তানে ভুলে পুলিশের ওপর বিমান হামলা: নিহত ১৭


আপডেট:০৭:০৭, মে ১৮ , ২০১৯
photo

আন্তর্জাতিক ডেস্ক: আফগানিস্তানে ভুলে পুলিশের ওপর বিমান হামলায় ১৭ পুলিশ নিহত হয়েছেন। শুক্রবার (১৭মে) দেশটির দক্ষিণাঞ্চলীয় হেলমান্দ প্রদেশে এ ঘটনা ঘটে।

হেলমান্দের প্রাদেশিক পরিষদের স্পিকার আতাউল্লাহ আফগান এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি জানান, তালেবানের বিরুদ্ধে অভিযানের সময় ভুল করে পুলিশের ওপর বিমান হামলায় ১৭ জন প্রাণ হারিয়েছেন। গতরাতে প্রাদেশিক রাজধানী লস্করগাহ`র কাছাকাছি একটি এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

এর আগে প্রাদেশিক সরকারের মুখপাত্র ওমর যাওয়াক আট জন পুলিশ নিহত হওয়ার খবর দিয়েছিলেন। তবে আফগান বাহিনী নাকি মার্কিন সেনাদের বিমান হামলায় পুলিশ সদস্যরা নিহত হয়েছেন তা স্পষ্ট করেননি কেউই।

আফগানিস্তানে সাধারণত মার্কিন সেনারাই বিমান হামলা চালিয়ে থাকে। এর আগেও মার্কিন বিমান হামলায় অনেক সরকারি সেনা ও পুলিশ এবং বেমামরিক মানুষ প্রাণ হারিয়েছেন।

গতরাতের ওই অভিযানের সময় তালেবানের সঙ্গে সংঘর্ষে আরও ১১ জন পুলিশ আহত হয়েছে বলে প্রাদেশিক সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে।

হেলমান্দের গভর্নর মোহাম্মাদ ইয়াসিন বলেছেন, বিমান হামলার বিষয়ে তদন্ত শুরু হয়েছে। আমেরিকা যখন কাতারে তালেবানের সঙ্গে দফায় দফায় শান্তি আলোচনা চালাচ্ছে তখনি এ ঘটনা ঘটলো। তালেবান আলোচনায় আফগানিস্তান থেকে মার্কিন সেনা প্রত্যাহারের দাবি জানিয়েছে এবং যুদ্ধবিরতি প্রস্তাব প্রত্যাখ্যান করেছে।

তথ্যসূত্র: পার্সটুডে



সাম্প্রতিক খবর

বৃটেনে ইমিগ্রশন আইন শিথিল

photo লন্ডনবিডিনিউজ২৪ : বিদেশি কর্মী নিয়োগের ক্ষেত্রে বছরে ৩০ হাজার পাউন্ড বেতন দেওয়ার যে শর্ত রয়েছে, সেটি বাদ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে যুক্তরাজ্য সরকার। গতকাল মঙ্গলবার মন্ত্রিসভার বৈঠকে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন এ সিদ্ধান্তের কথা জানান। বরিস জনসন বলেন, ব্রেক্সিট পরবর্তী সময়ের জন্য সরকার যে অভিবাসন নীতি প্রণয়ন করতে যাচ্ছে, আয়ের ওই শর্ত তার সঙ্গে সংগতিপূর্ণ নয়।

বিস্তারিত

0 Comments

Add new comment