আজ : ১০:৫৫, মে ২০ , ২০১৮, ৬ জ্যৈষ্ঠ, ১৪২৫
শিরোনাম :

এবি ব্যাংকের সাবেক চেয়ারম্যানসহ দুই কর্মকর্তার বিদেশযাত্রায় আদালতের নিষেধাজ্ঞা


আপডেট:০৭:০২, জানুয়ারি ৩১ , ২০১৮
photo

ঢাকা প্রতিনিধি: দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা ১৬৫ কোটি টাকা অর্থ পাচারের মামলার আসামি আরব-বাংলাদেশ (এবি) ব্যাংকের সাবেক চেয়ারম্যান ওয়াহিদুল হক ও কোষাধ্যক্ষ আবু হেনা মোস্তাফা কামালের বিদেশ যাওয়ার ওপর নিষেধাজ্ঞা জারি করেছেন হাইকোর্ট। একইসঙ্গে এই দুই আসামির জামিন কেন বাতিল করা হবে না— তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত।

বুধবার (৩১ জানুয়ারি) এক আবেদনের শুনানি নিয়ে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের সমন্বয়ে গঠিত হাইকোর্টেরর দ্বৈত বেঞ্চ এ আদেশ দেন।আদালতে দুদকের পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট খুরশিদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল ইউসুফ মাহমুদ মোর্শেদ।

পরে খুরশিদ আলম সাংবাদিকদের বলেন, ‘আদালত দুদকের এক মামলায় এবি ব্যাংকের সাবেক দুই কর্মকর্তার বিদেশ যাত্রার ওপর নিষেধাজ্ঞা জারি করেছেন। একইসঙ্গে ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটকে এ মামলার নথিপত্র বিশেষ বার্তা প্রেরকের মাধ্যমে দ্রুত হাইকোর্টে পাঠানোর জন্য নির্দেশ দিয়েছেন।’

উল্লেখ্য, বিদেশে অর্থ পাচারের অভিযোগে গত ২৫ জানুয়ারি এবি ব্যাংকের এম ওয়াহিদুল হক, আবু হেনা মোস্তফা কামাল ও ব্যবসায়ী সাইফুল হককে গ্রেফতার করে দুদক। এর মধ্যে সাইফুল হক এবি ব্যাংকের প্রথম চেয়ারম্যান, সাবেক মন্ত্রী ও বিএনপি নেতা এম. মোরশেদ খানের জামাতা। ওই দিনই দুদকের সহকারী পরিচালক গুলশান আনোয়ার খান মতিঝিল থানায় এই তিন জনসহ আট জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

দুদক সূত্রে জানা গেছে, আসামিরা পরস্পর যোগসাজশে অসৎ উদ্দেশ্যে ক্ষমতার অপব্যবহার করে ভুয়া অফশোর কোম্পানিতে বিনিয়োগের আড়ালে ১৬৫ কোটি টাকা আত্মসাৎ করেছেন। এই অর্থ চট্টগ্রামের অফশোর ব্যাংকিং ইউনিট (ওবিইউ) শাখা থেকে দুবাইয়ে পাচার করা হয়।

এর আগে, গত ২৮ ডিসেম্বর ওয়াহিদুল হকসহ এবি ব্যাংকের ১২ কর্মকর্তার বিদেশ ভ্রমণে নিষেধাজ্ঞা জানিয়ে চিঠি দিয়েছিল দুদক। পরে গত ৪ জানুয়ারি ব্যাংকটির আরও চার কর্মকর্তার দেশত্যাগে নিষেধাজ্ঞা জানিয়ে দুদক চিঠি দেয়।



সাম্প্রতিক খবর

খুলনার নির্বাচন সুষ্ঠু, উন্নয়ন উপলব্ধিতে নৌকায় ভোট: শেখ হাসিনা

photo ঢাকা সংবাদদাতা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, খুলনা সিটি করপোরেশন নির্বাচন সুষ্ঠ হয়েছে এবং উন্নয়ন উপলব্ধি করতে পেরে মানুষ আওয়ামী লীগকে ভোট দিয়েছে।খুলনার নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলররা রোববার বিকালে গণভবনে দলীয় সভানেত্রীকে শুভেচ্ছা জানাতে এলে একথা বলেন তিনি। শেখ হাসিনা বলেন, “একটা সময় ছিল যখন খুলনার মানুষ ভোট দিতই না। এবার ঠিকই আমরা জিতলাম। এই ভোটটা এসেছে, আমরা যে অভূতপূর্ব

বিস্তারিত

0 Comments

Add new comment