আজ : ০৫:২৯, ডিসেম্বর ১২ , ২০১৮, ২৭ অগ্রহায়ণ, ১৪২৫
শিরোনাম :

অফস্টেট রিপোর্টে জামেয়াতুল উম্মাহ সেকেন্ডারি স্কুল ‘আউটস্ট্যান্ডিং’


আপডেট:১১:১৯, মার্চ ১৪ , ২০১৮
photo

শিহাবুজ্জামান কামালঃ পূর্ব লন্ডনের বিগল্যান্ড ষ্ট্রীটে অবস্থিত ‘জামেয়াতুল উম্মাহ সেকেন্ড্যারি বয়েস স্কুলের অফস্টেড ২০১৮ সালের রিপোর্টের সফতার খবর জানাতে ১৩ মার্চ মঙ্গলবার পূর্বলন্ডনের বিগল্যান্ডে অবস্থিত 'কেয়ার হাউস-এ এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। কয়সরুল আলম আম্বিয়ার সঞ্চালনায় অনুষ্ঠিত সভার শুরুতে পবিত্র কালামেপাক থেকে তেলাওয়াত পেশ করেন জামিয়াতুল উম্মাহর ছাত্র ইউনুস বীন কালাম।

জামেতুল উম্মাহ সেকেন্ডারি স্কুলের চেয়ার অফ গভর্নর শাব্বির আহমদ কাওসার সংবাদ সম্মেলনে অফস্টেড রিপোর্টে প্রকাশিত ইতিবাচক বিভিন্ন দিক তুলে ধরেন। সংবাদ সম্মেলনে জানানো হয়, গত ৯ ও ১১ জানুয়ারি তিন দিনব্যাপি যুক্তরাজ্যে শিক্ষার মান নিয়ন্ত্রক সংস্থা অফস্টেডের পরিদর্শন শেষে সন্তোষ প্রকাশ করেছে। এতে স্কুলের পরিবেশ, মানোন্নয়ন, ভাল ফলাফল অর্জন এবং সর্বোপরি শিক্ষাখেত্রে স্কুলটি সম্মানজনক ‘আউটস্ট্যান্ডিং’ লেভেল অর্জনে করেছে।

জামেতুল উম্মাহর বিগত দিনের বিভিন্ন সফলতার দিক তুলে ধরে স্কুলের প্রিন্সিপাল নজরুল ইসলাম তার বক্তব্যে বলেন, আমাদের এই সংবাদ সম্মেলনের উদ্দেশ্য হচ্ছে জামেয়াতুল উম্মাহর প্রতিষ্ঠার শুরু থেকে এ পর্যন্ত যে সকল পিতামাতা, অভিভাবক, স্কুলের কর্মকর্তা, ট্রাস্টি, শিক্ষক, কমিউনিটির নেতৃবৃন্দ ও সাবেক ছাত্ররা নানাভাবে সাহায্য ও সহযোগিতা করেছেন, তাদের প্রত্যেককে বিশেষ ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। সবার ঐক্যের মাধ্যমে স্কুলকে আরো সামনে এগিয়ে নেয়া যাবে। তিনি উপস্থিত সবাইকে ধন্যবাদ জানান এবং আগামী দিনেও এব্যাপারে সকলের সহযোগিতা পাবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।

তিনি আরো বলেন, জামেয়াতুল উম্মাহ ১৯৯৭ সালে প্রতিষ্ঠিত হয়। আমরা মহান আল্লাহপাকের দরবারে শোকর আদায় করছি সম্মানজনক এ পর্যায়ে আসতে পেরে। এ পর্যন্ত জামেয়াতুল উম্মাহর উত্তরোত্তর সফলতায় আমরা সন্তোষ প্রকাশ করছি। স্কুলটি লেখাপড়ায় টাওয়ার হ্যামলেটসর মধ্যে সেরা স্কুল এবং ইতোমধ্যে ২০১৬ সালে দেশের লীগ টেবিলে ৪৭তম সেরা স্কুলের তালিকায় স্থান পায়। এছাড়া জিসিএসসি পরীক্ষায় স্কুলের ছাত্ররা ১০০% ভাল ফলাফল লাভ করেছে। তিনি বলেন আমাদের ছাত্ররা এখান থেকে ভাল ফলাদল লাভ করে, উচ্চ শিক্ষার জন্য অক্সফোরড, ক্যামব্রিজ, আল-আজহারসহ বিশ্বের বিখ্যাত ইউনিভারসিটিতে লেখাপড়া করে আসছে। আগামীতেও স্কুলের লেখাপড়ার মানোন্নয়ন এবং সফলতার ধারা যাতে অব্যাহত থাকে সে ব্যাপারে স্কুল কর্তৃপক্ষ বিশেষ নজর রাখবেন। এ ব্যাপারে আবারো তিনি সকলের সহযোগিতা ও দোয়া কামনা করেন।

সংবাদ সম্মেলন আরো বক্তব্য রাখেন ইসলামী শরীয়া কাউন্সিলের চেয়ারম্যান হাফেজ মাওলানা আবু সাঈদ, লন্ডন বাংলা প্রেস ক্লাবের প্রেসিডেন্ট সৈয়দ নাহাস পাশা। তারা স্কুলের সফলতায় ভুয়সী প্রশংসা করেন এবং স্কুলের শিক্ষক, ছাত্র ও কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান। তারা বলেন এখান থেকে ভাল লেখাপড়া করে আমাদের সন্তানরা যাতে ইসলামী স্কলার হিসেবে বের হয়ে ব্রিটেনের এই বহুজাতিক সমাজের কল্যানে প্রতিনিধিত্ব করবে বলে তারা আশাবাদ ব্যক্ত করেন। পরে প্রশ্নোত্তরপর্বে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন সংশ্লিষ্ট ব্যক্তিবর্গরা। সংবাদ সম্মেলন স্কুলের ছাত্রদের পিতামাতা, অভিভাবক, স্কুলের শিক্ষক, বিভিন্ন সংগঠন ও কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত উপস্থিত ছিলেন।

জামেয়াতুল উম্মাহ'র ওস্তাদ শায়েখ মাওলানা ফারুক হোসেইনের দোয়ার মাধ্যমে সভার কাজ শেষ হয়। সভা শেষে সবার জন্য নৈশভোজের ব্যবস্থা ছিল।



সাম্প্রতিক খবর

ব্রিটিশ পার্লামেন্টে জোরপূর্বক প্রবেশের চেষ্টা, নিরাপত্তা জোরদার

photo আন্তর্জাতিক ডেস্ক: ব্রিটিশ পার্লামেন্টে জোরপূর্বক প্রবেশের চেষ্টার অভিযোগে এক যুবককে টেজার গান দিয়ে গুলি করেছে পুলিশ। মঙ্গলবার পার্লামেন্ট প্রাঙ্গন থেকে তাকে গ্রেফতার করা হয়। জানা গেছে, অনুপ্রবেশের অভিযোগে আটক হওয়া ওই যুবক রেলিংয়ের ওপর লাফ দিয়ে প্রবেশের চেষ্টা করে। সেসময় তাকে প্রতিহত করার জন্য টেজার গান চালায় পুলিশ । এক বিবৃতিতে তারা জানায়, ওয়েস্টমিন্সটার প্যালেসের ক্যারিজ

বিস্তারিত

0 Comments

Add new comment