আজ : ০৯:০৬, মার্চ ২৩ , ২০১৯, ৯ চৈত্র, ১৪২৫
শিরোনাম :

ব্রি‌টিশ পার্লা‌মে‌ন্টে বর্ণবাদী আচরণের শিকার হওয়ার অভিযোগ রুপা হকের


আপডেট:০২:১১, মে ২৬ , ২০১৮
photo

আন্তর্জাতিক ডেস্ক: ব্রি‌টিশ পার্লা‌মে‌ন্টে বর্ণবাদী আচরণের শিকার হওয়ার অভিযোগ করেছেন এম‌পি রুপা হক। বাংলা‌দেশি বং‌শোদ্ভূত ব্রি‌টিশ এম‌পি ব‌লে‌ছেন, গায়ের রং ফর্সা না হওয়ায় পার্লা‌মে‌ন্টে প্রবেশ কর‌তে প্রতি‌দিন তা‌কে আটকে দেন নিরাপত্তা কর্মীরা।

‌ব্রি‌টে‌নে পুলি‌শের স্টপ অ্যান্ড সার্চের ক্ষমতার ব্যাপা‌রে পার্লা‌মেন্ট হ‌লে বিত‌র্কে অংশ নি‌য়ে তি‌নি এ অভিযোগ করেন। লন্ড‌নের ই‌লিং সেন্ট্রাল ও একটন এলাকা থে‌কে লেবার পা‌র্টির ম‌নোনয়‌নে নির্বা‌চিত এমপি রুপা হক।

রুপা হক ব‌লেন, ‘এ‌শিয়ান ও অ‌শ্বেতাঙ্গ সংসদ সদস্যরা নিয়‌মিতভা‌বে হাউস অব ক‌মন্সে প্রবেশের ক্ষে‌ত্রে নিরাপত্তার না‌মে প্রশ্নের মু‌খোমু‌খি হ‌চ্ছেন। আমা‌দের গায়ের রং ফর্সা না হওয়ায় ভিন্নভা‌বে মূল্যায়ন করা হয়। ২০১৫ সা‌লে নির্বাচ‌নের সময় থে‌কে আমি এ‌টি ঘট‌তে দেখ‌ছি।রুপা হ‌কের আগেও ব্রি‌টিশ সংস‌দে বর্ণবাদী আচরণের শিকার হওয়ার অ‌ভি‌যোগ করেছেন আরও সংসদ সদস্যরা।



সাম্প্রতিক খবর

এবার চালক-হেলপার মিলে সিকৃবি শিক্ষার্থী ওয়াসিমকে বাসচাপা দিয়ে হত্যা

photo সিলেট প্রতিবেদক: ঢাকা-সিলেট মহাসড়কের শেরপুরে বাস থেকে ধাক্কা দিয়ে ফেলে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) এক শিক্ষার্থীকে হত্যা করেছে বাসটির চালক ও তার সহকারী।নিহত ছাত্রের নাম ওয়াসিম আফনান। তিনি সিকৃবির বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের চতুর্থ বষের ছাত্র। তার বাড়ি হবিগঞ্জে নবীগঞ্জ উপজেলার দেবপাড়া ইউনিয়ন রুদ্র গ্রামে। তার বাবার নাম মো. আবু জাহেদ

বিস্তারিত

0 Comments

Add new comment