আজ : ০৬:৫৫, এপ্রিল ১১ , ২০২১, ২৮ চৈত্র, ১৪২৭
শিরোনাম :

"অনলাইন টিভি ক্লাব ইউকে"নামক নতুন সংগঠণের যাত্রা শুরু


আপডেট:০১:৫৭, নভেম্বর ২৪ , ২০২০
photo

লন্ডনবিডিনিউজ২৪ : বিলেতে বাংলাদেশী কর্তৃক অনলাইন গণমাধ্যমকে সময়ের চাহিদা পুরণে স্বার্থক ও সফল করে তুলতে গঠিত হয়েছে "অনলাইন টিভি ক্লাব ইউকে"। গত শনিবার বিকেলে অনলাইন গণমাধ্যমের পরিচালক ও সাংবাদিকদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে অতিথি হিসেবে অংশগ্রহণ করেন বিশিষ্ট শিক্ষাবিদ ড. হাসানাত এম হোসাইন এমবিই, বিশিষ্ট সাংবাদিক-কলামিস্ট কেএম আবু তাহের চৌধুরী এবং চ্যানেল এস টিভির ম্যানেজিং ডাইরেক্টর ও বাংলা পোস্টের চীফ এডিটর তাজ চৌধুরী।

আরটিএন বাংলা টিভির সিইও নুরুল আমিন তারেকের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন এম এএইচ টিভির সিইও মোহাম্মদ আব্দুল হামিদ টিপু। অনলাইন মিডিয়ার পক্ষে আলোচনায় অংশ গ্রহন করেন, সময় সম্পাদক সাঈদ চৌধুরী, কিন্ডম চ্যানেল এর ম্যানেজিং ডাইরেক্টর ব্যরিষ্টার তারেক চৌধুরী, টিভি ৩ বাংলা ম্যানেজিং ডাইরেক্টর নাশেদ রহমান, জালালাবাদ টিভির

সিইও আনোয়ার শাহজাহান, লন্ডন এলবি টিভির আলাউর রহমান শাহীন, দর্পন টিভির চেয়ারম্যান রহমত আলী, ইউকে বিডি টিভির মনসুর মুকিস, মুক্তবাংলা অনলাইন চ্যানেলের ম্যানেজিং ডাইরেক্টর মো: সারওয়ার হোসাইন, পিভি টিভির পরিচালক দেলওয়ার হোসেন শিবলী, এমএস টিভি ইউকের চেয়ারম্যান মুসলিম খান, ইউকে কসবা টিভির চেয়ারম্যান সৈয়দ মাসুক, এমএস টিভির পরিচালক শামীমুল হক, হাওয়া টিভির মাহমুদুর রহমান শানুর, একুশে জার্ণাল টিভির চেয়ারম্যান মাসরুর আহমদ বুরহান, এসএ টিভির চেয়ারম্যান মো: আনিসুর রহমান, টাইম নিউজ ফখরুল হোসেন, ব্রিটিশ বাংলা অনলাইন টেলিভিশনের চেয়ারম্যান জামাল আহমদ, সিলেট ৭১ ইবশা আহমদ চৌধুরী প্রমুখ। অনুষ্ঠানে অংশকারী সকলকে নিয়ে "অনলাইন টিভি ক্লাব ইউকে" গঠিত হয়।

"অনলাইন টিভি ক্লাব ইউকে‘"র প্রারম্ভিক আলোচনায় বলা হয়, আজ থেকে অর্ধ শতাধিক বছর আগে ১৯৬৪ সালে কানাডীয় সমাজ বিশেষজ্ঞ মার্শাল ম্যাকলুহান যে ‘গ্লোবাল ভিলেজ বা বিশ্বগ্রাম’ ধারণার কথা বলেছিলেন, তার বাস্তব রূপায়ন হচ্ছে ইন্টারনেট কেন্দ্রিক আজকের ডিজিটাল মিডিয়া বা অনলাইন গণমাধ্যম।

অনলাইন গণমাধ্যমের অসীম ব্যাপকতা, বিশাল সম্ভাবনা ও বহুমাত্রিক বৈশিষ্টের কারণে বিশ্বের সর্বত্র তা দ্রুত বিকশিত হচ্ছে। । অনলাইন গনমাধ্যেম সকল প্রতিবন্ধকতাকে জয় করে নান্দনিতকার জয়জয়কার ঘটাচ্ছে। প্রতিনিয়ত নির্মিত, বিনির্মিত হচ্ছে নতুন অনেক কিছু। দ্রুততম সময়ে সংবাদ প্রদান, খবরের নতুনত্ব ও নান্দনিকতা সৃষ্টিই হচ্ছে অনলাইন গণমাধ্যমের দর্শন।

১৫ নভেম্বর ২০২০ রোববার এবং ২১ নভেম্বর ২০২০ শনিবার বিকেলে ভার্চুয়াল অনুষ্ঠানে আলোচনা হয় যে, আন্তর্জাতিক ব্রডকাস্টিং নীতিমালা পর্যালোচনা, পেশাগত ও কারিগরি মান বৃদ্ধি, নারী-পুরুষ বৈষম্য দূরীকরণ,সাংবাদিকদের সু সংগঠিত করে উক্ত ক্লাবের মাধ্যমে যথাযথ প্রশিক্ষণ প্রদান করা হবে।

অনুষ্ঠানে প্রাথমিক কার্যক্রম চালিয়ে যাবার জন্য মোহাম্মদ আব্দুল হামিদ টিপু , নুরুল আমিন তারেক, মো: সারওয়ার হোসাইন, আনোয়ার শাহজাহান,মুসলিম খান, মাসরুর আহমদ বুরহান, দিলওয়ার হোসেন শিবলী ও মাহমুদুর রহমান শানুরকে মনোনীত করা হয়।



সাম্প্রতিক খবর

বার্মিংহামে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় বাংলাদেশী স্বামী-স্ত্রীর প্রাণহানি

photo লন্ডনবিডিনিউজ২৪ : যুক্তরাজ্যের বা‌র্মিংহা‌মে মর্মান্তিক এক সড়ক দুর্ঘটনায় বাংলাদেশী এক দম্পতির মৃত্যু হয়েছে। ২২ ফেব্রুয়ারী সোমবার সন্ধ্যায় বার্মিংহাম শহরের সন্নিকটে রেডিচ A441 মহাসড়কে তিনটি কার ও একটি মোটর সাইকেলের সংঘর্ষে এই সড়ক দুর্ঘটনাটির ঘটনা ঘটে।ঘটনাস্থলেই প্রাণ হারান পা‌পিয়া বেগম (৩৭) এবং তার স্বামী আব্দুর রহমান মু‌য়িম (৪৫) কে মারাত্মক আহত অবস্থায় এয়ার

বিস্তারিত

0 Comments

Add new comment