আজ : ০৬:৫৮, সেপ্টেম্বর ২৫ , ২০১৮, ১০ আশ্বিন, ১৪২৫
শিরোনাম :

বাজারের ব্যাগে পাওয়া গেলো আত্মসাতের ৯২ লাখ টাকা


আপডেট:০৯:০৭, মার্চ ৭ , ২০১৮
photo

আত্মসাতের ৯২ লাখ টাকা বাজারের ব্যাগ, আলমারিতে
ঢাকা প্রতিনিধি: ভূমি অধিগ্রহণের নামে আত্মসাতের ঘটনায় গ্রেপ্তার কিশোরগঞ্জে জেলা হিসাবরক্ষণ অফিসের অডিটর মো. সৈয়দুজ্জামানের বাসা থেকে ৯২ লাখ টাকা উদ্ধার করেছে দুদক।

দুদকের ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মো. আব্দুল ওয়াদুদ জানান, মঙ্গলবার রাত ১টার দিকে কিশোরগঞ্জ শহরের কাতিয়ারচরে সৈয়দুজ্জামানের বাসায় অভিযান চালিয়ে তারা ওই টাকা পান।

“বাড়ির আলমারি, ঘরের সিলিং থেকে ঝুলানো বাজারের দুটি ব্যাগসহ বিভিন্ন স্থানে লুকিয়ে রাখা অবস্থায় ওই টাকা পাওয়া যায়। এটা ভূমি অধিগ্রহণের ক্ষতিপূরণে সরকারি তহবিলের আত্মসাত হওয়া টাকার অংশ বলে ধারণা করছি।”

বিভিন্ন উন্নয়ন প্রকল্পের কাজে ভূমি অধিগ্রহণের জন্য সরকারি ক্ষতিপূরণ তহবিলের পাঁচ কোটি টাকা আত্মসাতের ঘটনায় ভূমি অধিগ্রহণ কর্মকর্তা মো. সেতাফুল ইসলামকে গত ১৭ জানুয়ারি গ্রেপ্তার করে দুদক।

আব্দুল ওয়াদুদ বলেন, “পাঁচ দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের সময় সেতাফুল টাকা আত্মসাতের ঘটনায় কিশোরগঞ্জের জেলা প্রশাসক মো. আজিমুদ্দিন বিশ্বাস, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) দুলাল চন্দ্র সূত্রধর, সহকারী ভূমি অধিগ্রহণ কর্মকর্তা মাইনুল ইসলাম এবং জেলা হিসাব রক্ষণ কার্যালয়ের অডিটর মো. সৈয়দুজ্জামান ও অফিস সহায়ক মো. দুলাল মিয়াসহ আরও কয়েকজনের নাম বলেন।”

সেতাফুলের দেওয়া জবানবন্দির সূত্র ধরে গত ৬ ফেব্রুয়ারি অডিটর সৈয়দুজ্জামান ও পিয়ন দুলাল মিয়াকে গ্রেপ্তার করে দুদক। পরে তারাও আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়ে অপরাধে জড়িত থাকার কথা স্বীকার করেন বলে জানান ওয়াদুদ।

তিনি বলেন, ওই জবানবন্দির ভিত্তিতেই সৈয়দুজ্জামানের বাসায় মঙ্গলবার রাতে অভিযান চালায় দুদক। এছাড়া আত্মসাতের প্রক্রিয়ায় থাকা আরও নয় কোটি টাকার চেক জেলা প্রশাসন জব্দ করেছে।

দুদকের ঢাকা বিভাগীয় কার্যালয়ের পরিচালক নাসিম আনোয়ারের নেতৃত্বে ওই অভিযানের সময় সহকারী পরিচালক মো. মনিরুল ইসলাম ও মো. ফজলুল বারীসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।



সাম্প্রতিক খবর

অংশগ্রহণমূলক ভোট করতে সরকার কাজ করছে: ব্রিটিশ পররাষ্ট্রকে শেখ হাসিনা

photo আন্তর্জাতিক ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচন যাতে ‘অংশগ্রহণমূলক, অবাধ ও সুষ্ঠু’ হয়, সেজন্য তার সরকার কাজ করে যাচ্ছে। ব্রিটিশ পররাষ্ট্র ও কমনওয়েলথ বিষয়ক মন্ত্রী জেরেমি হান্ট সোমবার নিউ ইয়র্কে অবস্থানরত প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে গেলে তিনি এ কথা বলেন।পররাষ্ট্র সচিব মো. শহীদুল হক জানান, জাতিসংঘ সদরদপ্তরে দ্বিপক্ষীয় বৈঠক

বিস্তারিত

0 Comments

Add new comment