আজ : ০৬:৪৬, ফেব্রুয়ারি ২৮ , ২০২০, ১৬ ফাল্গুন, ১৪২৬
শিরোনাম :

লন্ডন এন্টারপ্রাইজ একাডেমীর শিক্ষার্থীদের জন্য অনুষ্ঠিত হলো দু‘দিনব্যাপী বিজনেস কনফারেন্স


আপডেট:০৩:০৮, সেপ্টেম্বর ২৫ , ২০১৭
photo

লন্ডনবিডিনিউজ২৪ : ইস্ট লন্ডনের ঐতিহ্যবাহী সেকেন্ডেরী স্কুল লন্ডন এন্টারপ্রাইজ একাডেমীতে অনুষ্ঠিত হয়ে গেলো দু‘দিনব্যাপী বিজনেস এন্ড এন্টারপ্রাইজ কনফারেন্স। এর মাধ্যমে স্কুলের শিক্ষার্থীদের ব্যবসা ক্ষেত্রে ক্যারিয়ার গঠনের ব্যাপারে উদ্ভুদ্ধ করা হয়। স্কুলের আমন্ত্রনে এই দু‘দিনের কনফারেন্সে যোগ দেন ব্রিটেনের অন্যতম সেরা ব্যাংকিং জায়েন্ট বার্কলেইস ব্যাংকের পেশাধার কর্মকর্তা ও ট্রেইনাররা। তারা এ সময় স্কুলের ইয়ার টেন-এর শিক্ষাথীদের ব্যাংকিং বিষয়ে নানা দিকনির্দেশনা এবং ক্যারিয়ার গাইডলাইন প্রদান করেন। বিভিন্ন গ্রুপে বিভক্ত হয়ে ছাত্র-ছাত্রীরা তাদের নিজস্ব বিজনেস আইডিয়া তুলে ধরেন বার্কলেইস ব্যাংক অফিসারদের সামনে। এসব আইডিয়ার কার্যকর করতে নানা টেকনিক শিক্ষা দেন অফিসাররা।

দু’দিনের এই বিজনেস কনফারেন্সে শিক্ষার্থীদের অংশগ্রহন এবং শেখার মানসিকতা দেখে অত্যন্ত খুশি স্কুলের ফাউন্ডার ও প্রিন্সিপাল আশিদ আলি। তিনি বলেন, পেশাধার এসব ব্যাংকারদের পরামর্শ এবং দিকনিদের্শনা ছাত্র-ছাত্রীদের ক্যারিয়ার গঠনে সত্যিকার অর্থে কাজে আসবে। অফিসাররাও সন্তুুষ্ট এবং অভিভুত ছাত্র-ছাত্রীদের নিজস্ব বিজনেস আইডিয়া দেখে।

গত ৪ বছর আগে টাওয়ার হ্যামলেটসের হোয়াইটচ্যাপল এলাকার কমার্শিয়াল রোডে স্থাপিত হয়, ফ্রি সেকেন্ডারী স্কুল লন্ডন এন্টার প্রাইজ একাডেমী। পেশাধার ও দক্ষ শিক্ষক দ্বারা পরিচালিত হচ্ছে পাঠদান। শিক্ষার্থীরা যাতে বিশ্বমানের শিক্ষা গ্রহন করতে পারে এই লক্ষেই কাজ করে যাচ্ছে স্কুল কর্তৃপক্ষ।





সাম্প্রতিক খবর

টাওয়ার হ্যামলেটসে নবম পরিচ্ছন্ন সপ্তাহ শুরু

photo লন্ডনবিডিনিউজ২৪ টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের নবম পরিচ্ছন্ন অভিযান সপ্তাহ ২২ ফেব্রুয়ারী শনিবার থেকে শুরু হয়েছে। ঐদিন সকাল সাড়ে ১০টায় মাইল এন্ড পার্কে পরিচ্চছন্ন অভিযানে মেয়র জন বিগস এর সাথে যোগ দেন স্থানিয় বাসিন্দা, কাউন্সিল স্টাফ, স্থানিয় ব্যবসায়ি ও স্কুল শিক্ষার্থীরা। `নিজের এলাকাকে ভালোবাসুন' এই বার্তা ছড়িয়ে দেয়ার লক্ষ্যে কাউন্সিল কিছু দিন পর পর এই পরিচ্ছন্ন

বিস্তারিত

0 Comments

Add new comment