আজ : ১০:৩৮, সেপ্টেম্বর ২২ , ২০১৮, ৭ আশ্বিন, ১৪২৫
শিরোনাম :

সম্ভবত রাশিয়াই এ হামলার জন্য দায়ী: তেরেসা মে


রুশ গুপ্তচর ও তার মেয়েকে হত্যাচেষ্টা

আপডেট:০৮:৩০, মার্চ ১৩ , ২০১৮
photo

আন্তর্জাতিক ডেস্ক: সাবেক রুশ গুপ্তচর সের্গেই স্ক্রিপাল ও তার মেয়ে ইউলিয়াকে হত্যাচেষ্টায় সম্ভবত মস্কোই জড়িত বলে মন্তব্য করেছেন যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী তেরেসা মে।

দেশটির পার্লামেন্ট সদস্যদের উদ্দেশ্যে দেয়া এক বিবৃতিতে সোমবার তিনি বলেন, তাদের হত্যাচেষ্টায় যে নার্ভ গ্যাস ব্যবহার করা হয়েছে, তা রাশিয়ার বানানো সামরিক ঘরানার।বিবিসির খবরে বলা হয়েছে, এ বিষয়ে ব্যাখ্যা জানতে রুশ রাষ্ট্রদূতকেও ব্রিটিশ পররাষ্ট্র দফতরে তলব করা হয়েছে।

তেরেসা মে বলেন, মঙ্গলবারের মধ্যে বিশ্বাসযোগ্য প্রতিক্রিয়া না পেলে যুক্তরাজ্য স্ক্রিপালের ওপর হামলার ঘটনাকে মস্কোর বেআইনি বলপ্রয়োগ হিসেবে বিবেচনা করবে।

গেল ৪ মার্চ ইংল্যান্ডের স্যালিসবুরির উইল্টশায়ারের একটি পার্কের বেঞ্চ থেকে স্ক্রিপাল ও ইউলিয়াকে অচেতন অবস্থায় উদ্ধার করা হয়েছে। তাদের ওপর নার্ভ গ্যাস ব্যবহার করা হয়েছে বলে দেশটির পুলিশ নিশ্চিত করেছে।মার্কিন পররাষ্ট্রমন্ত্রী রেক্স টিলারসন বলেছেন, এই ন্যক্কারজনক হামলা পরিষ্কারভাবে রাশিয়া থেকে এসেছে। দেশটিকে অবশ্যই মারাত্মক পরিণতি ভোগ করতে হবে।

তবে এসব অভিযোগকে মস্কো ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়েছে।রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাখারোভা তেরেসা মের বিবৃতিতে সার্কাস প্রদর্শনী বলে মন্তব্য করেন।তিনি বলেন, শেষ কথা হচ্ছে- আরেকটি উসকানিমূলক প্রচারাভিযান চলছে।



সাম্প্রতিক খবর

এই অধিকার কে দিয়েছে আপনাদের, সরকারকে বি. চৌধুরীর প্রশ্ন

photo ঢাকা সংবাদদাতা: সরকারের কাছে অনেক ‘কেন’র উত্তর চেয়েছেন যুক্তফ্রণ্ট চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক এ. কিউ. এম বদরুদ্দোজা চৌধুরী। শনিবার জাতীয় ঐক্য প্রক্রিয়ার নাগরিক সমাবেশে তিনি এসব প্রশ্ন করেন। রাজধানীর মহানগর নাট্যমঞ্চে বিকেলে এই সমাবেশ অনুষ্ঠিত হয়। বি.চৌধুরী বলেন, এক মাস আগে দেশের বাইরে থেকে নির্বাচনী পর্যবেক্ষকদের দেশে আসার অনুমতি দিতে হবে। এর পাশাপাশি জাতিসংঘ

বিস্তারিত

0 Comments

Add new comment