আজ : ১২:৫৪, অক্টোবর ১৬ , ২০১৮, ৩০ আশ্বিন, ১৪২৫
শিরোনাম :

দক্ষিণ কোরিয়াকে ‘ধন্যবাদ’ জানিয়েছেন কিম জং উন


আপডেট:০৫:১১, ফেব্রুয়ারি ১৩ , ২০১৮
photo

আন্তর্জাতিক ডেস্ক: শীতকালীন অলিম্পিক চলাকালে উত্তর কোরিয়ার প্রতিনিধি দলকে ‘আন্তরিক’ আতিথেয়তা দেওয়ার জন্য দক্ষিণ কোরিয়ার প্রশংসা করেছেন উত্তরের নেতা কিম জং উন।উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় গণমাধ্যম কেসিএনএ-র বরাতে বিবিসি জানিয়েছেন, অলিম্পিক গেমসে উত্তর কোরিয়ার উপস্থিতিকে ‘অগ্রাধিকার’ দেওয়ার জন্য দক্ষিণকে ধন্যবাদ জানিয়েছেন তিনি।

কিমের ছোট বোন কিম ইয়ো জং এর নেতৃত্বে উত্তর কোরিয়ার শীর্ষ পর্যায়ের একটি প্রতিনিধি দল অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিতে দক্ষিণ কোরিয়ায় যায়। সফর শেষে তারা উত্তরে ফিরে গেছেন।সফরের বিষয়ে তাদের প্রতিবেদন পাওয়ার পরই কিম এসব মন্তব্য করেছেন বলে জানিয়েছে কেসিএনএ।

তাদের প্রতিবেদনে বলা হয়েছে, “প্রতিনিধি দলের প্রতিবেদন পাওয়ার পরই কিম জং উন ওই বিষয়ে সন্তোষ প্রকাশ করেছেন।“দক্ষিণে আন্তরিকতা অত্যন্ত হৃদয়গ্রাহী ছিল, বিশেষকরে তারা ডেমোক্র্যাটিক পিপল’স রিপাবলিক অব কোরিয়ার সদস্যদের সফরকে বিশেষ অগ্রাধিকার দিয়েছে, তাই তাদের ধন্যবাদ জানিয়েছেন।”

১৯৫০-র দশকের কোরীয় যুদ্ধের পর থেকে উত্তর কোরিয়া থেকে দক্ষিণ কোরিয়া সফরে যাওয়া সবচেয়ে শীর্ষ পর্যায়ের প্রতিনিধি দলের মধ্যে কিম ইয়ো জং ও উত্তর কোরিয়ার আলঙ্কারিক রাষ্ট্রপ্রধান কিম ইয়ং নাম ছিলেন। দক্ষিণ কোরিয়ার পিয়ংচ্যাংয়ে শুরু হওয়ার শীতকালীন অলিম্পিক আগামী ২৫ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে।



সাম্প্রতিক খবর

প্রত্যেকটা উৎসবে সবাই ভাই বোনের মত কাঁধে কাঁধ মিলিয়ে আমরা উদযাপন করে যাই: প্রধানমন্ত্রী

photo ঢাকা সংবাদদাতা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকেশ্বরী জাতীয় মন্দিরের জমি সংক্রান্ত সমস্যা সমাধানে হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দকে আশ্বস্থ করে বলেছেন, সরকার ইতোমধ্যেই এ ব্যাপারে পদক্ষেপ গ্রহণ করেছে। তিনি বলেন, ‘এই ঢাকেশ্বরী মন্দিরে জমি নিয়ে একটা সমস্যা ছিল। ইতোমধ্যেই সেই সমস্যাটা আমরা সমাধান করে ফেলেছি। বাকী কাজটা আপনাদের ওপরই নির্ভরশীল।’ প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বিকেলে

বিস্তারিত

0 Comments

Add new comment