আজ : ০৪:০৬, অক্টোবর ১৫ , ২০১৮, ৩০ আশ্বিন, ১৪২৫
শিরোনাম :

রোহিঙ্গা ইস্যু: আন্তর্জাতিক পুরস্কার পাচ্ছেন প্রধানমন্ত্রী


আপডেট:১১:২৭, সেপ্টেম্বর ২০ , ২০১৮
photo

ঢাকা সংবাদদাতা: রোহিঙ্গা ইস্যুতে দূরদর্শী, বিচক্ষণ নেতৃত্ব ও অনুকরণীয় দৃষ্টান্ত স্থাপনের জন্য দুইটি আন্তর্জাতিক প্রতিষ্ঠান থেকে পুরস্কার পাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার (২০ সেপ্টেম্বর) মন্ত্রণালয়ের প্রেস ব্রিফিংয়ে পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী এ তথ্য জানান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পুরস্কার দিতে যাওয়া প্রতিষ্ঠান দুটি হলো ইন্টার প্রেস সার্ভিস নিউজ এজেন্সি ও গ্লোবাল হোপ কোয়ালিশন এর বোর্ড অব ডিরেক্টরস।২৭ সেপ্টেম্বর প্রধানমন্ত্রীর হাতে পুরস্কার দুটি তুলে দেওয়া হবে।

পররাষ্ট্রমন্ত্রী হাসান মাহমুদ আলী বলেন, ইন্টার প্রেস সার্ভিস নিউজ এজেন্সি প্রধানমন্ত্রীকে রোহিঙ্গা ইস্যুতে নেতৃত্বের জন্য ‘ইন্টারন্যাশনাল অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড’ দেবে।জাতিসংঘের সাবেক মহাসচিব কফি আনান ও বুট্রোস বুট্রোস ঘালি এবং ফিনল্যান্ডের রাষ্ট্রপতি মারতি আতিসারি এ সম্মাননা পেয়েছেন।

পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন, গ্লোবাল হোপ কোয়ালিশন এর বোর্ড অব ডিরেক্টরসরা প্রধানমন্ত্রীকে ‘২০১৮ স্পেশাল রিকগনিশন ফর আউটস্ট্যান্ডিং লিডারশিপ’ সম্মাননা দেবে।

এরই মধ্যে গত ১৮ সেপ্টেম্বর জাতিসংঘে এবারের সাধারণ অধিবেশন শুরু হয়েছে। অধিবেশনে যোগ দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২৫ সেপ্টেম্বর নিউইয়র্ক পৌঁছাবেন। একাধিক মন্ত্রী, সচিবসহ ৫৫ জন প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে এবারের জাতিসংঘের অধিবেশনে অংশ নেবেন।

উল্লেখ্য, জাতিসংঘের প্রতিবেদন অনুসারে বার্মিজ সেনাদের নির্যাতনের মুখে মিয়ানমার ছেড়ে বাংলাদেশে আশ্রয় নিয়েছে অন্তত ৭ লাখ রোহিঙ্গা। কক্সবাজার হয়ে যাচ্ছে বিশ্বের অন্যতম বৃহৎ শরণার্থী আশ্রয়স্থল। বিশ্বনেতারা মনে করেন, নিজেদের সীমাবদ্ধতা থাকা সত্ত্বেও প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে উদারতার পরিচয় দিয়েছেন।



সাম্প্রতিক খবর

শাহবাগে 'মিছিল-মিটিং-ব্যারিকেড' বন্ধে ৫ জনকে লিগ্যাল নোটিশ

photo ঢাকা সংবাদদাতা: শাহবাগ মোড় ও সোহরাওয়ার্দী উদ্যানে জনসভা, মাইকিং, মানববন্ধন, মিছিল, মিটিং এবং রাস্তায় ব্যারিকেড না করতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করতে স্বরাষ্ট্র সচিবসহ ৫ জনকে লিগ্যাল নোটিশ পাঠান হয়েছে। প্রয়োজনীয় ব্যবস্থা না নেওয়া হলে হাইকোর্টে রিট দায়ের করা হবে বলেও নোটিশে উল্লেখ করা হয়েছে। সোমবার (১৫ অক্টোবর) রেজিস্ট্রি ডাকযোগে এ নোটিশ পাঠান সুপ্রিম কোর্টের আইনজীবী ইউনুছ আলী

বিস্তারিত

0 Comments

Add new comment