আজ : ০৩:৫০, মে ২৪ , ২০১৯, ১০ জ্যৈষ্ঠ, ১৪২৬
শিরোনাম :

নারী হত্যা ধর্ষণ ও শিশু নির্যাতন বন্ধে লন্ডনে মানববন্ধন


আপডেট:০৯:৩৯, মে ৫ , ২০১৯
photo

লন্ডনবিডিনিউজ২৪ : সাম্প্রতিক সময়ে বাংলাদেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, মাদ্রাসা, চিকিৎসালয় সহ বিভিন্ন স্থানৃ আশংকা জনক ভাবে শিশু ও নারী ধর্ষণ, যৌন নির্যাতন, হত্যা বৃদ্ধি পেয়েছে।

একই ভাবে সামাজিক অবক্ষয় বৃদ্ধি সহ কমছে, দেশব্যাপী নারী ও শিশুর সামাজিক নিরাপত্তা সহ স্বাধীনভাবে নিরাপদ চলাচলের সুযোগ।

এই অবস্থা থেকে প্রিয় জন্মভুমির ভবিষ্যৎ প্রজন্ম ও নারীকে রক্ষায় বিদেশের মাটি থেকে কাজ করে যেতে চায় লন্ডনের ২৪ টি অরাজনৈতিক এবং সাংস্কৃতিক সংগঠনের সম্মিলিত এই প্ল্যাটফর্মটি।

এরই ধারাবাহিকতায়, শিশু ও নারীর জন্য জনবান্ধব ও নিরাপদ বাংলাদেশ গড়তে প্রথম পদক্ষেপ হিসেবে, গত ৪ঠা মে, বিকাল ৪ঃ৩০ মিনিটে এক মানববন্ধনের আয়োজন করা হয় পুর্ব লন্ডনের আলতাব আলী পার্কে।

বাংলাদেশে সামাজিক, সাংস্কৃতিক আন্দোলন জোড়দার করা সহ, মাদ্রাসা ও স্কুলের কারিকুলাম পরিবর্তন আনা সহ ১০ দফা দাবীতে তাদের এই আন্দোলন অব্যাহত থাকবে বলে আয়োজক বৃন্দরা জানান।

সেভ ইনোসেন্স এর কর্নধার ও মডেল জেরিন আহমেদ স্মৃতি, লেডিস ক্লাব ইউকে এ্যান্ড ইউরোপের প্রতিষ্ঠাতা ও কলামিষ্ট হাসিনা আখতার, এ্যাডওয়ার্কসের কর্নধার ও নির্মাতা মিনহাজ কিবরিয়া এবং লিপি হালদারের উদ্যোগে সেক্যুলার বাংলাদেশের সভানেত্রী পুষ্পিতা গুপ্তা, সেক্রেটারী অতীশ সাহা, বিশিষ্ট আর্টিষ্ট ও সমাজসেবী সৈয়দা নাসিম কুইন, বৃহত্তর সিলেট এডুকেশন ট্রাষ্ট এর সভানেত্রী কাউন্সিলর আয়েশা চৌধুরী, নারী দিগন্তের কালচারাল সেক্রেটারি মুনজেরিন রশীদ, ফেরদৌসী লিপি সাংগঠনিক সেক্রেটারী, মহিলা অংগনের প্রতিনিধি ঝর্না চৌধুরী, বাংলাদেশী টিচার্স এসোসিয়েশন ইউকের সেক্রেটারি সিরাজুল বাসিত চৌধুরী, ফ্যাশন ডিজাইনার সাঈদা চৌধুরী, আইনজীবি ইউসুফ মঞ্চশৈলীর প্রধান জিয়াউর রহমান সাকলেন, বিশ্বসাহিত্য কেন্দ্র ইউকের প্রতিনিধি হিমু এম হূসেইন, রিডার্স এ্যান্ড রাইটার্স গ্রুপের প্রতিনিধি কবি আফসানা আহমেদ, গোলাপগঞ্জ উপজেলা সোশ্যাল ট্রাস্ট (ইউকে) পক্ষে চেয়ারম্যান মোহাম্মদ আব্দুল বাছিত, সাংগঠনিক সম্পাদক জেনিফার সারোয়ার লাক্সমী, হ্যোয়াইট পিজিওন ইন্টারন্যাশনালের প্রধান মোহাম্মদ আলাউদ্দিন, ব্রিটিশ বাংলাদেশি উইমেন ফোরাম ইউকের সেক্রেটারি লুনা সাবিরা, অঞ্জনা আলম, হিউম্যান রাইটস এ্যাক্টিভিষ্ট তাসনুভা ফেরদৌসী, মোহাম্মদ দীপ, সহ অ্যাক্টিভিস্ট সেলিম আহমেদ, বাংলাদেশের তারকা আমান রেজা, আবৃত্তিশিল্পী ফেরদৌসি আসমা জুল্ফিকার, শতরুপা চৌধুরী। এছাড়াও উপস্থিত ছিলেন বাতিরুল হক সরকার, নজরুল ইসলাম,রুমা জাফর, ইয়াসমিন আক্তার এবং স্থানীয় মিডিয়াসহ অন্যান্য জন।

বৈরী আবহাওয়া উপেক্ষা করে এই আয়োজনকে সফল করবার জন্য সকল উদ্যোগতা, সহযোগী সংগঠন সহ উপস্থিত সকলকে ধন্যবা ও কৃতজ্ঞতা জানান।



সাম্প্রতিক খবর

পদত্যাগের ঘোষণায় থেরেসা মে

photo আন্তর্জাতিক ডেস্ক: পদত্যাগের ঘোষণা দিয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে। কনজারভেটিভ দলের এই নেতা আগামী ৭ জুন পদত্যাগ করছেন বলে জানিয়েছে ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসি। ব্রেক্সিট অর্থাৎ ব্রিটেনের ইউরোপিয়ান ইউনিয়ন ত্যাগের ব্যাপারে তার নতুন পরিকল্পনা তার মন্ত্রীসভায় ও পার্লামেন্টে অনুমোদিত হবে না এটা স্পষ্ট হবার পরই তিনি পদত্যাগ করলেন। শুক্রবার লন্ডনে ১০ নম্বর ডাউনিং

বিস্তারিত

0 Comments

Add new comment