আজ : ০১:২১, জানুয়ারি ২৪ , ২০১৯, ১১ মাঘ, ১৪২৫
শিরোনাম :

প্রিন্স হ্যারি-মেরকেলের ঘরে আসছে নতুন অতিথি


আপডেট:১১:২৯, অক্টোবর ১৫ , ২০১৮
photo

আন্তর্জাতিক ডেস্ক: সুখবর দিলেন ব্রিটিশ রাজপরিবারের রাজবধূ মেগান মেরকেল। আগামী বসন্তে (সামনের মার্চ-এপ্রিল) প্রিন্স হ্যারি ও তার ঘর আলোকিত করে আসছে নতুন অতিথি। মা হচ্ছেন মেগান, বাবা হচ্ছেন হ্যারি।

সোমবার (১৫ অক্টোবর) দু’জনের আবাস কেনসিংটন প্যালেসের এক বিবৃতিতে এ শুভ সংবাদ দেওয়া হয়েছে। গত ১৯ মে ব্রিটিশ রাজপরিবারের রাজপুত্র হ্যারি এবং মার্কিন অভিনেত্রী মেগান মেরকেলের বিয়ে সম্পন্ন হয়।

বিবৃতিতে বলা হয়, ‘ডিউক অ্যান্ড ডাচেস অব সাসেক্স (যথাক্রমে হ্যারি ও মেগানের রাজকীয় উপাধি) আনন্দের সঙ্গে জানাচ্ছেন যে, ২০১৯ সালের বসন্তে মেগান সন্তান জন্ম দিতে যাচ্ছেন।’ছেলে বা মা যে-ই রাজপরিবারে আসুক, সে হবে ব্রিটিশ রাজপরিবারের সপ্তম উত্তরসূরী।২০১৬ সালের জুলাই থেকে চুটিয়ে প্রেম করার পর ৩৩ বছর বয়সী হ্যারি ও ৩৬ বছর বয়সী মেগান বিয়ের পিঁড়িতে বসেন।

প্রিন্স চার্লস ও প্রিন্সেস ডায়ানার ছোট ছেলে হ্যারির পুরো নাম হেনরি চার্লস আলবার্ট ডেভিড। রয়্যাল মিলিটারি অ্যাকাডেমিতে পড়াশোনা করা হ্যারি ব্রিটিশ সামরিক বাহিনীর ক্যাপ্টেন। ব্রিটিশ রাজসিংহাসনের পঞ্চম উত্তরসূরী তিনি।

লস অ্যাঞ্জেলেসে জন্ম নেওয়া মেগানের মা সমাজকর্মী ও যোগব্যায়াম পরামর্শক ডরিয়া র‌্যাগল্যান্ড ও বাবা আলোক নির্দেশক টমাস মার্কেল। মেগান পড়াশোনা করেছেন ইলিনয় অঙ্গরাজ্যের নর্থওয়েস্টার্ন ইউনিভার্সিটিতে। যুক্তরাজ্যের জনগণের কাছে অনেকটা অপরিচিত হলেও হলিউডে আছে মেগানের বেশ জনপ্রিয়তা।



সাম্প্রতিক খবর

শুক্রবার জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী

photo ঢাকা সংবাদদাতা: আগামীকাল শুক্রবার (২৫ জানুয়ারি) জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার সন্ধ্যা সাড়ে সাতটায় তার ভাষণ প্রচার করা হবে। প্রধানমন্ত্রীর অতিরিক্ত প্রেস সচিব নজরুল ইসলাম (সচিব) এ তথ্য নিশ্চিত করেছেন।চতুর্থবারের মতো সরকার প্রধান হিসেবে দায়িত্ব গ্রহণের পর এটাই হবে জাতির উদ্দেশে প্রধানমন্ত্রীর প্রথম ভাষণ।তিনি দেশবাসীর উদ্দেশে দিকনির্দেশনামূলক

বিস্তারিত

0 Comments

Add new comment