আজ : ০৬:২৪, নভেম্বর ২৭ , ২০২০, ১৩ অগ্রহায়ণ, ১৪২৭
শিরোনাম :

ব্রিকলেন বন্ধ : ব্যবসায়ী ও বাসিন্দাদের প্রতিবাদ


আপডেট:০৫:১২, সেপ্টেম্বর ১৩ , ২০২০
photo

কে এম আবুতাহের চৌধুরী : টাওয়ার হ্যামলেটস কাউন্সিল কর্তৃক বাংলা টাউনের ও বাঙালীর প্রাণকেন্দ্র ব্রিকলেন রাস্তায় গাড়ি চলাচল বন্ধ করার প্রতিবাদে ব্রিকলেনের ব্যবসায়ী ও বাসিন্দারা গত ১১ই সেপ্টেম্বর শুক্রবার ল্ণ্ডন বাংলা প্রেস ক্লাব অফিসে এক সাংবাদিক সম্মেলনের আয়োজন করেন ।

সাংবাদিক সম্মেলনে বক্তব্য রাখেন ঐতিহ্যবাহী তাজ স্টোরের মালিক জামাল খালিক,ব্রিকলেন ফিউনারেল সার্ভিসের ডাইরেক্টর পারভেজ কোরেশী ,আমার গাঁও রেস্টুরেন্টের মালিক তৈয়ব আলী সাজু ও স্থানীয় বাসিন্দা মি: ক্রিস টাইসন ।

সাংবাদিক সম্মেলনে তারা বলেন যে - টাওয়ার হ্যামলেটস কাউন্সিল পরীক্ষামূলকভাবে প্রায় তিন মাসের জন্য ব্রিকলেন রাস্তায় গাড়ি চলাচল বন্ধ করে দিয়েছে ।ফলে ব্যবসা বানিজ্য স্থবির হয়ে পড়েছে ।রেস্টুরেন্টের কাষ্টমাররা গাড়ি দিয়ে ব্রিকলেন আসতে পারছেন না ।লাশবাহী গাড়ি ব্রিকলেন মসজিদে ফিউনারেল সার্ভিসের জন্য আসতে অসুবিধা হচ্ছে। কোন লরি মালামাল ডেলিভারী দিতে পারছেনা । এম্বুলেন্স ,ফায়ার ও পুলিশ সহ জরুরী সেবার গাড়িগুলো ব্রিকলেন ঢুকতে পারছেনা ।পুলিশ স্টেশন বেথনাল গ্রীন রোডে সরিয়ে নেয়া হচ্ছে।বয়স্ক মুসল্লীর মসজিদে আসতে পারছেন না ।প্রায় ৫০০শ’ মুসল্লী কাউন্সিলের এ মনোপলি সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়েছেন ।

তারা আরো অভিযোগ করে বলেন যে - কাউন্সিল স্থানীয় বাসিন্দা ও ব্যবসায়ীদের সাথে কোন পরামর্শ করেনি।করোনা মহামারির সময়ে কাউন্সিলের এ সিদ্ধান্ত অযৌক্তিক ও অগ্রহণযোগ্য ।

মি: ক্রিস বলেন -এলাকায় ড্রাগ ডিলিং বৃদ্ধি পেয়েছে।কোন বাসিন্দাদের সাথে কাউন্সিল পরামর্শ করার কোন প্রয়োজনীয়তা অনুভব করেনি ।এটা বড়ই দু:খজনক।।

প্রতিবাদকারীরা -অবিলম্বে ব্রিকলেন রাস্তা খুলে দেওয়ার আহ্বান জানান ।তারা এ ব্যাপারে নির্বাহী মেয়র জন বিগসের জরুরী হস্তক্ষেপ কামনা করেন ।



সাম্প্রতিক খবর

"অনলাইন টিভি ক্লাব ইউকে"নামক নতুন সংগঠণের যাত্রা শুরু

photo লন্ডনবিডিনিউজ২৪ : বিলেতে বাংলাদেশী কর্তৃক অনলাইন গণমাধ্যমকে সময়ের চাহিদা পুরণে স্বার্থক ও সফল করে তুলতে গঠিত হয়েছে "অনলাইন টিভি ক্লাব ইউকে"। গত শনিবার বিকেলে অনলাইন গণমাধ্যমের পরিচালক ও সাংবাদিকদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে অতিথি হিসেবে অংশগ্রহণ করেন বিশিষ্ট শিক্ষাবিদ ড. হাসানাত এম হোসাইন এমবিই, বিশিষ্ট সাংবাদিক-কলামিস্ট কেএম আবু তাহের চৌধুরী এবং চ্যানেল

বিস্তারিত

0 Comments

Add new comment