আজ : ০৫:০৪, ডিসেম্বর ৭ , ২০১৯, ২৩ অগ্রহায়ণ, ১৪২৬
শিরোনাম :

শেষ হল লন্ডনে তিন দিনের ইসলামী বইমেলা


আপডেট:১০:১৭, নভেম্বর ২৬ , ২০১৯
photo

শিহাবুজ্জামান কামালঃ বিপুল উৎসাহ, উদ্দীপনা এবং উৎসব মুখর পরিবেশের মধ্যে দিয়ে সোমবার ২৫ নভেম্বর শেষ হল আল-কুরআন একাডেমী লন্ডন এর ৮ম ইসলামী বইমেলা।

পূর্ব লন্ডনের এল এম সি হলে ছিল তিন দিনের এই বইমেলা।

গত ২৩ নভেম্বর শনিবার আনুষ্ঠানিক ভাবে শুরু হয় বইমেলার কার্যক্রম ।

আল-কুরআন একাডেমী লন্ডন এর চেয়ারম্যান ডঃ হাফেজ মুনীর উদ্দিনের সভাপতিত্বে এবং টিভি প্রেজেন্টটার খায়রুল হাসানের সঞ্চালনায় অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশের সাবেক প্রধান নির্বাচন কমিশনার বিচারপতি আব্দুর রৌফ।

আমন্ত্রিত অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন ইস্ট লন্ডন মসজিদের খতিব শায়েখ আব্দুল কাইয়ুম, হাফেজ মাওলানা শফিকুর রহমান, ডঃ আব্দুল বারি, মাওলানা মুসলেহ ফারাদী; কারী আশিকুর রহমান,হাবিবুর রহমান , মাহি ফেরদৌস জলিল, প্রমুখ।

বক্তারা আল-কুরআন একাডেমীর কর্ণধার ডঃ হাফেজ মুনীর উদ্দিনের এ মহতি উদ্যোগের ভুয়শি প্রশংসা করে বলেন, এই বইমেলার মাধ্যমে বই প্রেমিকাদের মাঝে এক মিলন মেলার সুচনা হবে। আগামীতে ও এ বইমেলা যাতে অব্যাহত থাকে, সেব্যাপারে কবি, সাহিত্যিকসহ কমিউনিটির সবার সহযোগিতার আহবান জানান।

প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৬টা পযর্ন্ত দর্শনার্থীদের জন্য খোলা থাকে মেলা প্রাঙ্গন।

আল-কুরআন একাডেমীর চেয়ারম্যান ডঃ হাফেজ মুনীর উদ্দিন জানান ইসলামী এই বইমেলার মাধ্যমে বই প্রেমিকদের মাঝে এক উৎসবমুখী পরিবেশের সৃষ্টি হয়। যারা বই প্রেমিক, ভাল বই পড়তে ভালবাসেন, তাঁরা এই বইমেলা থেকে তাঁদের পছন্দের বই ক্রয় করার সুযোগ পেয়েছেন।

এবারের বইমেলায় লন্ডনসহ দেশ বিদেশের নামিদামি অনেক লেখকের মুল্যবান বই স্টল গুলোতে ছিল এবং ক্রেতারা সংগ্রহ করেন। এছাড়া ছিল রকমারি বই ও পণ্যসামগ্রীর স্টল।

মেলায় বিলেতের অনেক সুনামখ্যাত আলেম, উলামা, লেখক, কবি, সাহিত্যিক এবং কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এবারের বইমেলায় কুরআনের তাফসীর,হাদীসসহ বিভিন্ন ইসলামীক বইয়ের বিশাল সমারোহ ছাড়াও

ক্রেতাদের জন্য বিভিন্ন স্টোল গুলোত মেলার শেষ দিন ছিল বিশেষ ছাড়। বিশেষ করে ছোটদের জন্য ছিল ইংরেজীতে রকমারি বইয়ের সম্ভার।

বইমেলায় ছিল সাহিত্য আড্ডা, কবিতা পাঠের আসর, ইসলামী ক্যালিওগ্রাফি কর্ণার ইত্যাদি।

শনিবার ২৩ নভেম্বর বেলা দেড়টায় শুরু হয় বইমেলায় উদ্ভোধনি অনুষ্ঠান। অনুষ্ঠানে ইসলামী স্কোলার ও কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গসহ প্রতিদিন ও শত শত দর্শনার্থী এবং বই প্রেমিক মানুষ উপস্থিত ছিলেন।

তিন দিনের ইসলামী বইমেলায় কমিউনিটির সববয়েসি মানুষের ছিল সরব উপস্থিতি। জানা যায় ইসলামী এই বই মেলায় গত ৮ বছরে ৮০ হাজারের ও বেশি বই বিক্রি হয়েছে।

সোমবার ২৫নভেম্বর সন্ধ্যা ৬টায মেলার শেখ পর্ব ছিল। আলকুরআন একাডেমীর চেয়ারম্যান ডঃ হাফেজ মুনীর উদ্দিনের সভাপতিত্বে এবং বিশিষ্ঠ লেখক মোহাম্মদ আব্দুল লতিফের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বিদায়ী বক্তব্যে ডঃ হাফেজ মুনীর উদ্দিন বইমেলায় আগত সকল ক্রেতা,দর্শনার্থী, স্টল ও বিজ্ঞাপনদাতা এবং বইমেলা সফল করতে যারা সহযোগিতা করেন তাদের সবাইকে ধন্যবাদ ও তাদের শোকরিয়া জ্ঞাপন করেন।



সাম্প্রতিক খবর

ইউ‌কে-বাংলা প্রেসক্লা‌বের ‌নতুন ক‌মি‌টি

photo লন্ডনবিডিনিউজ২৪ : যুক্তরা‌জ্যে ব্রি‌টিশ বাংলা‌দেশী পেশাদার সাংবা‌দিক‌দের প্র‌তি‌নি‌ধিত্বশীল সংগঠন ইউ‌কে বাংলা প্রেস ক্লা‌বের চতুর্থ সাধারন সভা ও নির্বাচন ৫ই ডিসেম্বর বৃহস্প‌তিবার রা‌তে পুর্ব লন্ড‌নের ভ্যালেন্স রোডস্থ এক‌টি হ‌লে অনু‌ষ্ঠিত হ‌য়ে‌ছে। ‌প্রেসক্লা‌বের প্র‌তিষ্টাতা সভাপ‌তি ও নির্বাচন প্রস্তু‌তি ক‌মি‌টির অাহবায়ক রেজা অাহমদ

বিস্তারিত

0 Comments

Add new comment