আজ : ০৬:৩২, জুলাই ১৫ , ২০২০, ৩১ আষাঢ়, ১৪২৭
শিরোনাম :

বিএনপি ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সহ তিন জনের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা


আপডেট:০৮:০৪, সেপ্টেম্বর ৯ , ২০১৯
photo

লন্ডনবিডিনিউজ২৪ : বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানকে জাতীয়তাবাদের জাতির পিতা আখ্যায়িত করায় দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, যুক্তরাজ্য বিএনপির সাবেক সভাপতি শায়েস্তা চৌধুরী কুদ্দুস ও যুক্তরাজ্য বিএনপির সাধারণ সম্পাদক কওছর এম আহমেদের বিরুদ্ধে নারায়ণগঞ্জে একটি আদালতে মামলার পর গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে।

সোমবার দুপুরে নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মিল্টন হোসেনের আদালতে মামলা দায়েরের আবেদন করা হয়। আদালত আবেদন গ্রহণ করে বিবাদি তিনজনকে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

এর আগে গত বৃহস্পতিবার রাষ্ট্রদ্রোহী ও মানহানির অভিযোগে মামলার আবেদন করা হলেও তথ্যগত ভুল থাকায় দ্রুত সেটা প্রত্যাহার করে নেয়া হয়।

কেন্দ্রীয় আওয়ামী লীগের ধর্মবিষয়ক উপ-কমটির সদস্য আকরাম হোসেন বাদল ওই মামলার বাদী। তিনি অভিযোগ করেন, সম্প্রতি লন্ডনে একটি অনুষ্ঠানে তারেক জিয়া বলেছেন, বাংলাদেশের জাতীয়তাবাদের জাতির পিতা জিয়াউর রহমান। সেই সঙ্গে দেশের সংবিধান নিয়ে কটূক্তি করেছেন। তার এমন বক্তব্য মানহানিকর।

বাদীপক্ষের আইনজীবী জেলা আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট নুরুল হুদা বলেন, মামলার আবেদন আদালত গ্রহণ করে গ্রেফতারি পরোয়ানা ইস্যু করেছেন।

আদালতের পেশকার আবুল কালাম জানান, আদালত ৩ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে। আগামী ১০ ডিসেম্বর পরবর্তী শুনানির দিন ধার্য করা হয়েছে।



সাম্প্রতিক খবর

প্রতিদান চেয়না

photo প্রতিদান চেয়না শিহাবুজ্জামান কামাল: শিশু ভুমিষ্ট হওয়ার পর অজানা আতংকে চিৎকার করে কাঁদে। তখন একমাত্র গর্ভধারিণী মা অভয় দিয়ে তাকে বূকে জড়িয়ে ধরেন। সন্তানকে পরম আদর যতনে মানুষ করেন। কিন্তু কি জানো! একদিন সেই সন্তানই তাকে ভুলে যায়। আর এই পৃথিবীতে ভুলে যাওয়া মানুষের সংখ্যাই বেশি। জীবনে চলার পথে হাজার মানুষের সাথে পরিচয় হবে।প্রয়োজনে তারা পাশে আসবে। তোমাকে ভালোবাসবে। কিন্তু

বিস্তারিত

0 Comments

Add new comment