আজ : ০৬:৩০, জুলাই ১৫ , ২০২০, ৩১ আষাঢ়, ১৪২৭
শিরোনাম :

বার্মিংহামে মৌলভীবাজার বাসীদের মিলন মেলা অনুষ্ঠিত


আপডেট:১১:০২, জুন ১৪ , ২০১৯
photo

বিশেষ প্রতিনিধিঃ বিপুল উৎসাহ ও উদ্দীপনার মধ্যে দিয়ে গত ৯জুন রবিবার মৌলভীবাজার জেলা জনকল্যাণ কাউন্সিল মিডল্যান্ডন্সের ৬৭ বছর পুর্তী উপলক্ষে বার্মিংহাম শহরের পিকাডেলি ব্যাংকুয়েটিং হলে ব্রিটেনে বসবাসরত মৌলভীবাজার জেলা বাসীর এক মিলন মেলা অনুষ্ঠিত হয়।

ব্রিটেনের বিভিন্ন শহর থেকে প্রায় সহস্রাধিক মানুষের উপস্থিতিতে
অনুষ্ঠিত উক্ত সমাবেশে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি হাবিবুর রহমান। সাংবাদিক রিয়াদ ও ডঃ মেহনাজ মুন্নার যৌথ পরিচালনায় এবং সংগঠনের সাধারণ সস্পাদক মোস্তফা কামাল বাবলুর সার্বিক সহযোগিতায় প্রধান ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বার্মিংহামস্হ বাংলাদেশ হাইকমিশনের সহকারী হাইকমিশনার নাজমুল হক, বৃটিশ এমপি লিয়াম ব্রায়ান, খালেদ মাহমুদ এমপি প্রমুখ।

অনুষ্ঠানে সংগঠনের ফাউন্ডার সদস্য ও মুরববীদের সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয় এবং যুক্তরাজ্যের বিভিন্ন স্হান থেকে নির্বাচিত কাউন্সিলার বৃন্দের ফুলেল শুভেচ্ছা জানানো হয়। তারা প্রত্যেকেই মিলন মেলার প্রশংসা ও মৌলভীবাজারের ইতিহাস ও ঐতিহ্য সম্পর্কে কমিউনিটির নেতৃবৃন্দর মধ্যে বক্তব্য রাখেন, সর্বজনাব সাংবাদিক কে এম আবু তাহের চৌধুরী, নুরুল ইসলাম মাহবুব, আব্দুল আহাদ চৌধুরী, লুৎফুর রহমান, এস এম আলাউদ্দিন আহমদ, ওলি খান, মনসুর আহমদ মকিস প্রমুখ।

অনুষ্ঠানে সাংবাদিকদের মধ্যে বক্তব্য রাখেন,সাপ্তাহিক জনমত সম্পাদক নবাব উদ্দিন, দেশ পত্রিকার সম্পাদক তাইসির মাহমুদ, বাংলা পোষ্টের সালেহ আহমদ প্রমুখ।

অনুষ্ঠানে বার্মিংহাম কমিউনিটির নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন, ডঃ মোজাম্মেল টনি হক, ফয়জুর রহমান চৌধুরী এমবিই,ফয়েজ উদ্দিন এমবিই, আজাদ চৌধুরী এমবিই, এম এ লতিফ জেপি, কামরুল হাসান চুনু, সৈয়দ জামশেদ আলী, আব্দুল কাদির আবুল সহ সর্বস্তরের নেতৃবৃন্দ।

অনুষ্ঠানের সুচনা হয় কুরআন তেলাওয়াত; বাংলাদেশ ও বৃটেনের জাতীয় সঙ্গীতের মাধ্যমে।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন যে, বৃটেন ও বাংলাদেশের আর্থ সামাজিক উন্নয়নে বাংলাদেশীরা উল্লেখযোগ্য অবস্থান রাখছেন।

বিশেষ অতিথি বৃটিশ এমপিদ্বয় বাংলাদেশী কমিউনিটির অর্জন ও অবদানের ভুয়শি প্রশংসা করেন।

কমিউনিটি নেতৃবৃন্দরা মৌলভীবাজার জনকল্যাণ কাউন্সিলের এ অভুতপূর্ব মিলন মেলা উপহার দেয়ার জন্য সংগঠনের সকল কর্মকর্তাদের অভিনন্দন জানান এবং আগামীতে এধরণের আরো অনুষ্ঠানের প্রত্যাশা করেন।

অনুষ্ঠানে লন্ডন, পোস্টমাউথ, বার্মিংহাম,কার্ডিফ, লূটন, এডিনবরা, নর্থাপ্টন সহ বিভিন্ন শহর থেকে শত শত নারী-পুরুষ অংশ নেন।



সাম্প্রতিক খবর

প্রতিদান চেয়না

photo প্রতিদান চেয়না শিহাবুজ্জামান কামাল: শিশু ভুমিষ্ট হওয়ার পর অজানা আতংকে চিৎকার করে কাঁদে। তখন একমাত্র গর্ভধারিণী মা অভয় দিয়ে তাকে বূকে জড়িয়ে ধরেন। সন্তানকে পরম আদর যতনে মানুষ করেন। কিন্তু কি জানো! একদিন সেই সন্তানই তাকে ভুলে যায়। আর এই পৃথিবীতে ভুলে যাওয়া মানুষের সংখ্যাই বেশি। জীবনে চলার পথে হাজার মানুষের সাথে পরিচয় হবে।প্রয়োজনে তারা পাশে আসবে। তোমাকে ভালোবাসবে। কিন্তু

বিস্তারিত

0 Comments

Add new comment